মেয়র আরিফুল হক চৌধূরীর সাথে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউ,কে সাউথইষ্ট রিজিওন এর এক মতবিনিময়

360
gb

 

জিবি নিউজ২৪.কম ।। লন্ডন ।।

গতকাল ২৭ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকের সদর দপ্তরে সাউথ ইষ্ট রিজিওনের পক্ষ থেকে বিলাতে সফররত সিলেট সিটি কর্পোরেশনের স্বনামধন্য মেয়র আরিফুল হক চৌধূরীর সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে । মধ্যরাত পর্য্যন্ত চলা উক্ত জনাকীর্ণ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জিএসসি সাউথ ইষ্ট রিজিওনের চেয়ারম্যান মোহাম্মদ ইছবাহ উদ্দীন এবং সঞ্চালনার দায়ীত্বে ছিলেন সাধারন সম্পাদক ফজলুল করিম চৌধূরী । অনুকূল আবহাওয়ার মাঝেও মেয়র আরিফুল হক চৌধূরীকে এক নজর দেখা, তার সাথে কুশল বিনিময় এবং মতবিনিময় করার জন্য জিএসসির সকল কেন্দ্রীয় ও রিজিওনাল নের্তৃবৃন্দ সহ স্হানীয় কাউন্সিলারবৃন্দ, আইনজীবি, পেশাজীবি, ব্যবসায়ী, কম্যূউনিটি নের্তৃবৃন্দ এই মতবিনিময় সভায় অংশগ্রহন করেন ।

মতবিনিময় সভার শুরুতেই শুভেচ্ছার নিদর্শন স্বরুপ সফররত অতিথি মেয়র আরিফুল হক চৌধূরীকে ও মেয়র পত্নীকে সংগঠনের পক্ষ থেকে ফুলের তোরা এবং ক্রেষ্ট দিয়ে অভিবাদন জানানো হয় । সভার শুরুতেই অথিতিদেরকে স্বাগত জানিয়ে সামাজিক সংগঠন হিসাবে জিএসসির আদর্শ, উদ্যেশ্য, লক্ষ্য ও প্রবাসীদের নানাবিধ সমস্যা নিরসন সহ আর্তমানবতার সেবায় কি ভূমিকা রেখে যাচ্ছে উল্লেখ করে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক চেয়ারম্যান ব্যারিষ্টার আতাউর রহমান । প্রবাসীদের পক্ষ থেকে সাউথ ইষ্ট রিজিওনের সাধারন সম্পাদক ফজলুল করিম চৌধূরী প্রবাসীদের পক্ষ থেকে বিভিন্ন দাবী-দাওয়া তুলে ধরেন । বিশেষ করে • সিলেট শহরে জিএসসির একটি অফিস স্হাপনের জন্য সিটি কর্পোরেশনের বা ডিসি খতিয়ানের অধীনস্ত খাস জমি বরাদ্ধ করা ।• এয়ারর্পোটে হয়রানী থেকে রক্ষা ও প্রবাসীদেরকে সাহায্য প্রদানের জন্য একটি হেল্প ডেস্ক স্হাপন করা ।• প্রবাসীদেরকে দেশে ষড়যন্ত্রমূলক হয়রানী, মহিলাদের নিরাপত্তা এবং তাদের জান-মালের নিরাপত্তা প্রদানে প্রয়োজনীয় সাহায্য করা । • লন্ডন প্রবাসীদের স্মৃতি রক্ষার উদ্দেশ্যে সিলেট শহরের যে কোন একটি প্রধান সড়কের নাম তৃতীয় বাংলা হিসাবে স্বীকৃত ব্রিক লেইন নামে নামকরন করার দাবী জানানো হয় । এছাড়াও
সভায় অন্যান্য অংশগ্রহনকারীগণ সিলেটে নাগরিক সমস্যা, প্রবাসীদের বিভিন্ন সমস্যা, দাবী-দাওয়া এবং মেয়র হিসাবে বভিষ্যত উন্নয়ন পরিকল্পনা নিয়ে আলোকপাত করেন ।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধূরী সভায় অংশগ্রহনকারী সকলকে তার সাথে মধ্যরাত পর্য্যন্ত মতবিনিময় করার জন্য অপেক্ষা করার জন্য কৃতজ্ঞতা জানান এবং অত্যান্ত সাবলীল ভাবে সভায় উত্থাপিত সকল প্রশ্নের উত্তরদান করেন । একইসাথে এয়ারর্পোটে বা সিলেট শহরে যে কোন সমস্যা নিয়ে প্রবাসীরা তার সাথে যোগাযোগ করলে তিনি তাদেরকে সাধ্যানুযায়ী সকল প্রকার সাহায্য সহযোগীতা প্রদান করার আস্বাস দেন । জিএসসির উত্থাপিত দাবী-দেওয়ার উত্তরে তিনি সিলেট এয়ারর্পোটে সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করে প্রবাসীদেরকে সাহায্য সহযোগীতা করার জন্য সিলেট এয়ারর্পোটে একটি হেল্প ডেস্ক স্হাপন, জিএসসির নামে একটি সিলেট ভবন করার লক্ষ্যে সিটি কর্পোরেশনের অধীনে কিছু জায়গার বন্দোবস্ত দেওয়া এবং ব্রিক লেইনের নামে একটি সড়কের নাম করনের বিষয়ে প্রতিশ্রুতিদান করে তার জন্য দোয়া করার জন্য সকলের কাছে প্রার্থনা করেন।

উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব এস, এম, আলাউদ্দিন আহম্মদ, পেট্রন এ, কে, এম আবু তাহের চৌধূরী, সাবেক সাধারন সম্পাদক মির্জা আসাব বেগ, কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম মাহবুব, সাধারন সম্পাদক সৈয়দ আব্দুল কাইউম কয়ছর, জয়েন্ট ইন্টারন্যাশনাল সেক্রেটারী এম, এ, আজিজ, কাউন্সিলার অহিদ আহম্মদ, শাহ আলম, ব্যারিষ্টার নজির আহম্মদ, সাউথ ইস্ট রিজিওনের সহ-সভাপতি মৌলানা রফিক আহম্মদ রফিক, ফয়জুর রহমান, জোৎস্না ইসলাম, কোষাধক্ষ্য সূফি সোহেল, সহ-কোষাধক্ষ্য এম, এ, আওয়াল, যুগ্ম-সম্পাদক মুহিত চৌধূরী, ইষ্ট লন্ডন শাখার চেয়ারম্যান এম, এ, গফুর, সাধারন সম্পাদক আব্দুল মালিক কুটি, প্রচার সম্পাদক, এ, রহমান অলি, সদস্য ছমির উদ্দীন, নিজাম উদ্দীন, সামসুল ইসলাম, জাহাঙ্গীর খান, বজলুর রশিদ সেলিম, মৌলানা নাজিম উদ্দীন, মৌলানা আব্দুল কুদ্দুস, কাজী তাজউদ্দিন আকমল, বাবুল রহমান ও আঙ্গুর মিয়া প্রমূখ নের্তৃবৃন্দ ।

প্রেস বিজ্ঞপ্তি ।