বাংলাদেশ হেরিটেজ সোসাইটি অগ্রযাত্রার পথে কোন বাধাই টিকব না

1,188
gb

জিবিনিউজ24 ডেস্ক || 
আলবার্টা, কানাডা (২৪ জানুয়ারী): আজ সন্ধ্যায় আলবার্টার  বাংলাদেশ প্রেসক্লাব সেন্টারে বাংলাদেশ হেরিটেজ সোসাইটি অব আলবার্টা আয়োজিত নবনির্বাচিত কার্য্যকরী পরিষদ-২০১৮ এর পরিচিতি ও বরন সভা অনুষ্ঠিত হয়.

সভায় সভাপতিত্ব করেন হেরিটেজ সোসাইটির সভাপতি মাসুদ ভুইয়া.

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ডের অন্যতম নির্বাহী ও বাংলাদেশ প্রেসক্লাব অব আলবার্টা এর সভাপতি দেলোয়ার জাহিদ.

বাংলাদেশ লোক ঐতিহ্যের উপর চিত্রকলা, বাঙ্গালী সম্প্রদায়ের ঐতিহ্য, তাদের শক্তি, সাহস এবং অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই করার সাহস কে প্রতীকায়িত করার শপথ নিয়ে বক্তব্য রাখেন, যথাক্রমে: সহ-সভাপতি: মুহাম্মদ সাব্বির,মহিউদ্দিন, আরিফ, মুহাম্মদ আলী, রুহুল আমিন ও ফয়সল ভুইয়া প্রমুখ।

বাংলাদেশকে প্রবiসে ইতিবাচক ভাবমূর্তিতে প্রতিষ্ঠার অগ্রযাএায় সকলকে ঐক্যবদ্ধ প্রয়াস নেয়ার আহ্বান জানান আলোচকবৃন্দ. বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব এডমন্টন ও বাংলাদেশ হেরিটেজ সোসাইটি অব আলবার্টা এর মধ্যে ঐক্যপ্রচেষ্টায়  ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো বিশ্লেষন করে সংগঠনগুলোতে গোষ্টিতন্ত্রের পরিবর্তে গণতন্ত্র চর্চার আহবান জানান দেলোয়ার জাহিদ.

প্রধান অতিথি তার ভাষনে সদস্যদের অধিকার হরনের বিষয়ে সর্বদা সতর্ক থাকার পরামর্শ দেন এবং নতুনদের পূনর্ভাষনের বিষয়ে সহযোগিতা করার আহ্বান জানান. মুক্তিযুদ্ধের ইতিহাস, উদ্দীপনা, বাঙালির মনন ও চেতনার রঙে রঙিন হয়ে থাকা আজকের এ দিনটি অম্লান হয়ে থাকবে.

সভাপতি মাসুদ ভুইয়া উপস্থিত সকলকে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

প্রবাসী বাঙ্গালীগন এবং তাদের গড়া সংগঠনগুলোর মাধ্যমে কনসোলার সার্ভিস, পাসপোর্ট সেবা ও প্রদানের ব্যাপরে কার্যক্রম গ্রহনের উপস্থিত.