কমলগঞ্জের দলই চা বাগান অনির্দিষ্টকালের জন্য বন্ধ: প্রতিবাদে মানববন্ধন!

9

মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার দলই চা বাগান কর্তৃপক্ষ সম্পূর্ণ বেআইনিভাবে উশৃংখলতার ভুয়া অভিযোগ তুলে শ্রম আইনের ১৩(১) ধারা অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য বাগান বন্ধ করে গতকাল এক নোটিশজারি করে। সে অনুযায়ী কোনো পূর্বঘোষণা ছাড়াই বিনা নোটিশে শ্রমিক পক্ষ এবং সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত না করে আকস্মিকভাবে বাগানের উৎপাদন কাজ বন্ধ করে দেন।

এমন পরিস্থিতিতে দলই চা বাগানের শ্রমিকরা বাগান কর্তৃপক্ষের আকস্মিক হঠকারী সিদ্ধান্তের তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

অবিলম্বে এই চা বাগান চালু করা সহ বেআইনিভাবে লকআউট ঘোষণা করা বাগান কর্তৃপক্ষের শাস্তির দাবিতে ‘চা শ্রমিক-ছাত্র-যুব মঞ্চে’র উদ্যেগে মৌলভীবাজার চৌমোহনায় প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৯ জুলাই) দুপুরের দিকে শহরের চৌমুহনা এলাকায় এই প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

চা শ্রমিক-ছাত্র-যুব মঞ্চের আহবায়ক বিপ্লব মাদ্রাজি পাশীর সভাপতিত্বে ও যুগ্মসদস্য সচিব মিখা পিরেগুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মৌলভীবাজার জেলা আহবায়ক এড.মঈনুর রহমান মগনু, সিপিবি জেলা সভাপতি এড. মকবুল হোসেন, বাসদ জেলা সদস্য এড. আবুল হাসান, শ্রীমঙ্গল উপজেলা বাসদ সংগঠক প্রিতম দাশ, দৈনিক দিনকালের সাংবাদিক হুমায়ুন খান বাপ্পি, চা শ্রমিক-ছাত্র-যুব মঞ্চের সদস্য সচিব মুকেশ কর্মকার অনুপ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সুবিনয় রায় শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সহসভাপতি বিশ্বজিৎ নন্দী, চা ছাত্র নেতা শুভ গোয়ালা, সবুজ গৌড়,লব মুন্ডা, লক্ষ্মী নারায়ণ কৈরি, অজয় মুন্ডা, অনন্ত কৈরি প্রমুখ।