প্রিন্স হ্যারি ও উইলিয়ামের বিরুদ্ধে অনুদানের ২ লাখ ৯০ হাজার পাউন্ড অপব্যবহারের অভিযোগ

জিবি নিউজ ডেস্ক ।।

প্রিন্স হ্যারির আইনজীবীরা অবশ্য বলছেন এধরনের অভিযোগ খুবই আক্রমণাত্মক। ওই অনুদানের টাকা এসেছিল উইলিয়অম ও কেটের রয়াল ফাউন্ডেশনের কাছ থেকে। প্রিন্স হ্যারি ও মেগান মারকেলকে সাসেক্স রয়াল চ্যারিটি গঠন করতে দেয়া হয়েছিল এ টাকা। সান/মেইল

এছাড়া প্রিন্স হ্যারির ট্রাভেল সংস্থা ট্রাভেললিস্টকেও অনুদান দেয়া হয়েছিল। এ কোম্পানিটি পাবলিক লিমিটেড কোম্পানি এবং প্রিন্স হ্যারি এর ৭৫ শতাংশ অংশের মালিক। কিন্তু এ কোম্পানিকে অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে বর্ণনা করেন।

এদিকে ব্রিটিশ রাজপরিবারের বিপক্ষে অবস্থান নেয়া একটি সংগঠন রিপাবলিক দাবি করছে প্রিন্স হ্যারি ও উইলিয়ামের কারণেই সহজে অনুদান পাওয়া সম্ভব হয়েছে। এবং অনুদানের অপব্যবহারও হয়েছে।

এধরনের অভিযোগ নাকচ করা হলেও রিপাবলিকের নির্বাহী প্রধান গ্রাহাম স্মিথ চ্যারিটি কমিশনের কাছে অভিযোগ জানিয়ে বলছেন দাতব্য নয় এমন কোম্পানি ট্রাভেললিস্ট এধরনের অনুদান পেয়েছে।

একই সঙ্গে ব্যক্তিগত সিদ্ধান্তে এধরনের অনুদান ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

চ্যারিটি কমিশনের কাছে এখন প্রিন্স হ্যারি ও উইলিয়ামকে এ বিষয়টি নিয়ে জবাবদিহি করতে হবে। তাদের মুখপাত্র সিল্লিঙ্গস বলেছেন এধরনের অনুদান ব্যবহারে বিধি ভঙ্গ যাতে না হয় সেজন্যে প্রিন্স হ্যারি ও উইলিয়াম প্রতিশ্রুতিবদ্ধ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন