বন্যা মোকাবেলায় আগাম প্রস্তুতি নিন : সরকারের প্রতি ন্যাপ

 

করোনা মহাবিপর্যয়ের মধ্যেই সারাদেশে বন্যার পদধ্বনি শোনা যাচ্ছে বলে মন্তব্য করে বন্যা মোকাবেলায় আগাম কার্যকরী প্রস্তুতি নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

 

রবিবার (৫ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

 

তারা বলেন, দেশের বড় বড় নদীতে পনি বৃদ্ধি পাচ্ছে। কোন কোন নদী বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উতরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় পানি ঢুকে পড়ছে। বিপর্যস্ত মানুষের উপর নতুন বিপর্যয় ধেয়ে আসছে।

 

নেতৃদ্বয় বন্যা পরিস্থিতির অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বন্যাপ্রবন এলাকাসমূহে বন্যাকালীন বিপর্যয় মোকাবেলার জন্য আগাম কার্যকরী প্রস্তুতি গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

 

একই সাথে নেতৃদ্বয় বন্যার্তদের প্রয়োজনীয় ত্রাণ সহায়তা প্রদানের জন্য সরকারের প্রতি দাবী জানান এবং বন্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রস্তুতি নিতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

 

নেতৃদ্বয় বলেন, বন্যাকবলিত হওয়ার পর বন্যার্তদের সাহায্য-সহযোগিতা করার চেয়ে বন্যা যেকোনো মূল্যে প্রতিরোধ করার ব্যবস্থা করা উচিত সরকারের। সরকারের পক্ষ থেকে যেন বন্যায় আক্রান্ত জেলাগুলোর বিভিন্ন জায়গা চিহ্নিত করে সঠিক উপায়ে বাঁধ ও বেড়িবাঁধ নির্মাণ, নদীর তীরবর্তী এলাকাগুলোয় জিও টিউব (বালুর বড় বড় বস্তা) ফেলার ব্যবস্থা করা, নদীর নাব্যতা বৃদ্ধির ব্যবস্থা করাসহ এখনই কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিত, যাতে করে সহজেই বন্যা মোকাবেলা করা সম্ভব হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন