মনুনদের প্রকল্প পরিদর্শন করলেন সিলেটের অতিরিক্ত প্রধান প্রকৌশলী

108
gb

মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার।।
সম্প্রতি মৌলভীবাজারে মনুনদের ভাঙ্গণের কবল থেকে জেলা সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ শীর্ষক প্রকল্প ৯৯৬ কোটি ২৮ লাখ টাকা পাশ হয়। এমন সংবাদের পর জেলাজুরে বিভিন্ন মহলে আনন্দের বন্যা বইতে শুরু করে।

দীর্ঘ দুইযোগ পর মনু নদীর বৃহৎ প্রকল্প পাশ হওয়ায় প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ড সিলেট বিভাগের উত্তর পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস.এম শহীদুল ইসলাম।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, সোমবার (২৯ জুন) দুপুরের দিকে তিনি প্রথমে জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের সুরিখাল,সুনামপুর,বেড়কুরি বাঁধ পরিদর্শন শেষে পানি উন্নয়ন বোর্ড নির্মিত কাশিমপুর পাম্প হাউজে অবস্থান করেন। এর পর তিনি মৌলভীবাজার শহরের চাঁদনীঘাট এলাকায় মনুনদের বন্যা নিয়ন্ত্রণ প্রতিরক্ষাবাঁধ এর ফ্লাড ওয়াল দেখতে যান। সেখান থেকে তিনি কমলগঞ্জ উপজেলায় ধলাইনদীর বাঁধ পরিদর্শনের জন্য রহিমপুর ইউনিয়ন ও আদমপুর ইউনিয়নের দুটি স্থান পরিদর্শন করেন।

পানি উন্নয়ন বোর্ড মৌলভীবাজার এর নির্বাহী প্রকৌশলী রনেন্দ্র শংকর চক্রবর্তী জানান, সিলেট বিভাগের উত্তর পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী পরিদর্শন শেষে একনেকে পাশ হওয়া মনু নদীর ভাঙ্গণ থেকে জেলা সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ শীর্ষক বৃহৎ প্রকল্পের কাজ কিভাবে দ্রæত শুরু করা যায় তা নিয়ে কর্মকর্তাদের বিস্তর নির্দেশনা দেন। পাশাপাশি দেশে বর্তমানে বন্যার মৌসুম, তাই সার্বিকভাবে বন্যা মোকাবেলার প্রস্তুতি নিয়েও তিনি কর্মকর্তাদের নির্দেশ দেন শীর্ষ এ কর্মকর্তা। বিশেষ করে মনু ও ধলাইনদীর ঝুঁকিপূর্ণ স্থান মেরামতের উপর তাগিদ দেন তিনি।

উল্লেখ্য: চলতি মাসের ২১ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকে পাশ হয় মনু নদীর ভাঙ্গণ থেকে মৌলভীবাজার জেলার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ শীর্ষক প্রকল্প। প্রকল্পটি বাস্তবায়নের লক্ষে ৯৯৬ কোটি ২৮ লাখ টাকা পাশ হয়, আর এটাই মনুনদের ইতিহাসে সর্ববৃহৎ প্রকল্প।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন