ব্রিটেনে সরকারের দেয়া ৮০% বেতন সুবিধা ফার্লো স্কিম শেষ হবে অক্টোবরে

57
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাসের প্রাদুভার্ব দেখা দিলে প্রায় তিন মাস আগে লকডাউনে যায় ব্রিটেন। ফলে বন্ধ হয়ে যায় প্রায় সবকয়টি ব্যবসা প্রতিষ্ঠান। বন্ধ হওয়া এসকল ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতনের ৮০ ভাগ অর্থ পরিশোধ করে যাচ্ছে ব্রিটিশ সরকার। আগামী জুলাইয়ে শেষে এটি বন্ধ হয়ে যাওয়ার কথা থাকলেও তা বাড়িয়ে অক্টোবর পর্যন্ত করা হয়েছে। আজ নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন চ্যান্সেলর ঋষি সুনাক।

তবে আগস্ট থেকে ন্যাশনাল ইন্সুরেন্স এবং পেনশনের অর্থ দিতে হবে। একই সাথে সেপ্টেম্বর থেকে বেতনের ১০ পাসেন্ট এবং অক্টোবর থেকে ২০ পার্সেন্ট সরকারের পাশাপাশি কোম্পানীকে দিতে হবে।
এছাড়া জুলাই থেকে শ্রমিকরা খন্ডকালিন কাজে যেতে পারবে কিন্তু কোম্পানীকে ১০০ পার্সেন্ট বেতন দিতে হবে।
মি: সুনাক বলেন, জব রিটেনশন স্কিমটি এমনভাবে সামঞ্জস্য করা হবে যাতে যারা কাজে যেতে সক্ষম তারা এই সুবিধা নিতে পারেন।
তিনি জানান ইতিমধ্যে ৮.৪ মিলিয়ন কর্মী বর্তমানে বেতনের ৮০ পার্সেন্ট সুবিধা সর্বোচ্চ ২৫০০ পাউন্ড পাচ্ছেন। যা জুলাই মাসের শেষ গিয়ে সমপ্ত হওয়ার কথা ছিলো। তা এখন অক্টোবর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
চলতি মাসের প্রথম দিকে চ্যান্সেলর এই প্রকল্পটি অক্টোবর মাস পর্যন্ত বর্ধিত করার ঘোষণা দিয়ে ছিলেন। তবে কিভাবে তা কার্যকর হবে তা নিশ্চিতকরেননি। আজ তিনি তা পরিস্কার একটি ধারনা দিয়েছেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন