সিলেট বিভাগে আরও ৭৭ জনের করোনা শনাক্ত

79
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

সিলেট বিভাগে একদিনে আরও ৭৭ জনের মধ্যে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। যাদের ৫১ জন সিলেট জেলার, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ১ জন বাসিন্দা রয়েছে। এনিয়ে সিলেট বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮৩৬ জনে।

বৃহস্পতিবার (২৮ মে) রাতে সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ও তিন জেলার সিভিল সার্জনরা।

আক্রান্ত হওয়া ৭৭ জনের মধ্যে ৫১ টি রিপোর্ট সিলেটের ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব, ১৮ টি রিপোর্ট সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ও ৮ টি প্রতিবেদন ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার থেকে প্রকাশ করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

 

সিলেট :
সিলেটে নতুন করে আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৫১ জনের করোনা শনাক্ত হয়।

এ তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন,  বৃহস্পতিবার ওসমানীতে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের বেশিরভাগই সিলেট নগরী ও সদর উপজেলার জানিয়ে তিনি বলেন, কোম্পানীগঞ্জ ও গোলাপগঞ্জ উপজেলার রোগীরাও আছেন আজকের শনাক্তদের তালিকায়। এদিকে বৃহস্পতিবার রাত পর্যন্ত সিলেটে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৬ জনে।

সুনামগঞ্জ :
সুনামগঞ্জে ২ শিশু, ৪ পুলিশ সদস্য ও একজন চিকিৎসকসহ আরও ১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাতে এ বিষয়টি সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

তিনি জানান, নতুন শনাক্ত হওয়া পুলিশের ৪ সদস্যের সকলেই জেলা পুলিশ লাইনসের সদস্য। এছাড়া যে চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন তিনি ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এছাড়া সদরে দুইজন শিশু রয়েছে, যাদের একজনের বয়স ৩ বছর ও অন্যজনের ৫ বছর। এছাড়া দোয়ারা বাজার ৪ জন, ছাতক চিকিৎসকসহ ৬ জন, জগন্নাথপুর ১ জন, তাহিরপুর ১ জন করে রয়েছেন।

বৃহস্পতিবার রাতে নতুন করে ১৮ জনের আক্রান্ত হওয়ার খবর সিলেট থেকে জানতে পারেন জানিয়ে তিনি বলেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

এদিকে বৃহস্পতিবার রাত পর্যন্ত সুনামগঞ্জে করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ১৩১ জনে। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ২৩জন, দোয়ারাবাজার উপজেলার ১৩ জন, বিশ্বম্ভরপুর উপজেলার ৬ জন, তাহিরপুর উপজেলার ১৮ জন, জামালগঞ্জ উপজেলার ৪ জন, দিরাই উপজেলার ৭ জন, ধর্মপাশা উপজেলার ১৪ জন, ছাতক উপজেলার ২২ জন, জগন্নাথপুর উপজেলায় ৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১২ জন এবং শাল্লা উপজেলার ৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

 

হবিগঞ্জ :
হবিগঞ্জে চিকিৎসকসহ নতুন করে আরও ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২৮ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

তিনি জানান, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে এ ৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসকও আছেন। এ নিয়ে হবিগঞ্জে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭১ জনে।

মৌলভীবাজার :
মৌলভীবাজারে বৃহস্পতিবার (২৫ মে) একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি মৌলভীবাজার সদরের বলে সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ।

মৌলভীবাজারে নতুন আক্রান্ত এই ব্যক্তির প্রতিবেদনও ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে এসেছে বলে জানান তিনি। এ নিয়ে মৌলভীবাজার আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৮ জনে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১৯০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৫ জন ও মৌলভীবাজারে ১৬ জন। এছাড়া এখন পর্যন্ত সিলেট বিভাগে ১৫ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১১ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে ৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৯৯ জন করোনা আক্রান্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এছাড়া নতুন করে ১৯৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন