মুক্ত পরিবেশে রাজধানীর গুলশানে নিজ বাসায় ভাই-বোনদের ও ফোনে কথা বলে ছেলে পুত্রবধূ আর নাতি-নাতনীদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ঈদের দিন কাটালেন

68
gb

জিবি নিউজ ডেস্ক ।।

কারাবন্দি হিসেবে চার চারটি ঈদ পার করার পর এবার মুক্ত পরিবেশে রাজধানীর গুলশানে নিজ বাসায় ভাই-বোনদের সঙ্গে ঈদের দিন কাটালেন বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেই সঙ্গে পুত্রবধূ আর নাতি-নাতনীদের সঙ্গে ফোনে কথা বলে শুভেচ্ছা বিনিময় করলেন।
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সোমবার সকালে বাসায় আসেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতিমা। তারা দুপুর একটা পর্যন্ত বাসায় ছিলেন। সকালে লন্ডনে থাকা বড় ছেলে তারেক রহমান টেলিফোন করে মা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। এসময় পুত্রবধূ জোবায়দা রহমান ও প্রয়াত ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি এবং নাতনি জায়মা রহমান, জাহিয়া রহমান ও জাফিয়া রহমানের সঙ্গেও কথা বলেন খালেদা জিয়া।

দুপুরের পর বোন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে আসেন সেজ বোন সেলিমা ইসলাম। বেশ কিছুটা সময় তিনি বোনের পাশে থাকেন। তবে দলের নেতা-কর্মীদের তেমন ভিড় ছিল না। খালেদা জিয়ার জন্য খাবার বাসায় রান্না হয়েছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তার খাবারও বিশেষভাবে তৈরি করা হয়। এছাড়া ছোট ভাইয়ের বাসা থেকেও তার খাবার এসেছে।
৭৫ বছর বয়সী বেগম খালেদা জিয়া দীর্ঘদিন ধরে রিউমাটয়েড আর্থারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন। চিকিৎসকরা বলছেন, তার চিকিৎসা দীর্ঘ সময়ের ব্যাপার।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতি মামলায় সাজা নিয়ে কারাগারে যান খালেদা জিয়া। পরের দুটি ঈদ কারাগারে কাটলেও পরের দুটি ঈদ কাটান কারা হেফাজতে বিএসএমএমইউ হাসপাতালে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাবেক এই প্রধানমন্ত্রীকে মুক্তি দেয় সরকার। মুক্তি পেয়ে গুলশানের ভাড়া বাড়ি ফিরোজায় ওঠেন খালেদা। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি। অসুস্থতার জন্য নেতা-কর্মীরাও সেখানে যাচ্ছেন না।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন