দেশবাসীকে ফখরু‌লের ঈদের শুভেচ্ছা

50
gb
4

করোনা মহামারীর কারণে বাড়ি বাড়ি না গিয়ে ‘ইন্টারনেটে’ ঈদের শুভেচ্ছা বিনিময় করতে বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঈদুল ফিতর উপলক্ষে এক ভিডিও বার্তায় নেতা-কর্মী দেশবাসীর প্রতি এই আহবান জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এবারে রোজা ও ঈদ দুই একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ঈদের কোনো ধারণা পাইনি। তুবু ঈদ, ঈদ-ই আনন্দ। সকলের সঙ্গে হয়ত নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্বীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়ত পারবো না, সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কি? মনে যে কোনটাতে প্রিয় জনের বাস, ঠিক সেই খানে তো কোনো লকডাউন নেই। আমার নাতির সঙ্গে হয়ত কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়ত হবে আশা করছি।

কারণ আমি এখন জুম করা শিখে গেছি। আপনরাও করুন।

ঈদের শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঈদ মোবারক, সবাইকে ঈদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক ভয়, সামজিক দূরত্ব, অভাব-অনটন। তার উপরে আবার দক্ষিনে আম্পানের তান্ডব। এরমধ্যে ঈদ। একটু মন খারাপ। এই অসুখটার জন্য আমাদের নেত্রী ম্যাডামের সঙ্গে দেখা হয়ত হবে না।যদিও উনি বাসায় আছেন। গত ঈদেও দেখা হয়নি, জেলে ছিলেন।

করোনার এই বিপর্যয় কেটে যাবে প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, জীবনের খারাপ দিন আসে আবার কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই অসুখকে(করোনাভাইরাস) হারিয়ে দিতে হবে। ভোরের নতুন সূরয়, নতুন স্বপ্ন নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনে- ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহ‘তালা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন