মাত্র ৪ দিনের ব্যবধানে সদ্য ডিএমপিতে যোগদানকৃত ডিসি ও নারায়ণগঞ্জের আ’লোচিত সাবেক এসপি মোহাম্ম’দ হারুন-অর-রশিদকে দায়িত্ব দেওয়া হয়েছে প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগে

136
gb

জিবি নিউজ ডেস্ক ।।

৪ দিনের ব্যবধানে সদ্য ডিএমপিতে যোগদানকৃত ডিসি ও নারায়ণগঞ্জের আ’লোচিত সাবেক এসপি মোহাম্ম’দ হারুন-অর-রশিদকে বদলী করা হয়েছে। তাকে দায়িত্ব দেওয়া হয়েছে প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপ বিভাগে।
সোমবার (১৮ মে) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইস’লাম স্বাক্ষরিত এক কার্যালয় আদেশে এ বদলী করা হয়। গত ১৪ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক আদেশে পু’লিশ অধিদপ্তরের পু’লিশ সুপার (টিআর) থেকে ঢাকা মেট্রোপলিটন পু’লিশের উপ-পু’লিশ কমিশনার করা হয়েছিল। এর আগে ২০১৯ সালের ৩ নভেম্বর সন্ধ্যার দিকে রাষ্ট্রপতির আদেশক্রমে হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে সদর দপ্তরের পু’লিশ সুপার (টিআর) শাখায় বদলী করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব ধনঞ্জয় কুমা’র দাস স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এই বদলীর আদেশ নিশ্চিত করা হয়েছে। ৭ নভেম্বর তিনি আনুষ্ঠানিকভাবে নারায়ণগঞ্জ থেকে বিদায় নেন। এদিন তার বিদায় উপলক্ষে পু’লিশ লাইনসে সংর্ধ্বনার আয়োজন করে জে’লা পু’লিশের পক্ষ থেকে। ২০১৮ সালের ২ ডিসেম্বর ডিএমপি থেকে নারায়ণগঞ্জের এসপি হিসেবে বদলি করা হয় মোহাম্ম’দ হারুন অর রশীদকে। ১১ মাসব্যাপী তিনি নারায়ণগঞ্জ জে’লায় ব্যাপকভাবে আ’লোচিত হয়েছিলেন। তার কঠোরতায় শহরের হকারমুক্ত ছিল পুরো বছর।