চাঁপাইনবাবগঞ্জে প্রথম করোনা রোগি সনাক্ত,আশপাশের ১০ বাড়ি লকডাউন

65
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
দেশের ৫৪তম জেলা হিসেবে চাঁপাইনবাবগঞ্জে প্রথম একজন করোনা ভাইরাসে( কোভিড-১৯) রোগি সনাক্ত হয়েছে। গত সোমবার (২০’এপ্রিল) রাতে আক্রান্ত ব্যাক্তির নমুণা পরীক্ষার ফলাফল সিভিল সার্জন ও জেলা প্রশাসকের নিকট এসে পৌঁছে। রাতেই তারা বিষয়টি জানিয়ে দেন। আক্রান্ত ব্যাক্তি চাঁপাইনবাবগঞ্জ পৌর চরমোহনপুর দক্ষিণপাড়া মহল্লার বাসিন্দা।বর্তমানে হোম কোয়ারান্টাইনে থেকে চিকিৎসাধীন ওই ব্যাক্তির বাড়ির চারদিকের ১০টি বাড়ি ‘লকডাউন’ করা হয়েছে।
মঙ্গলবার (২১’এপ্রিল) বিকেলে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী তথ্যগুলি নিশ্চিত করে বলেন,আক্রান্ত ব্যাক্তি পুরুষ ও তার বয়স ৩০ বছর। তিনি সরকারী কর্মচারী হিসেবে নারায়নগঞ্জে কর্মরত। গত বুধবার (১৫’এপ্রিল) তিনি নারায়নগঞ্জ থেকে দেশের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ ফেরেন। ওই দিন তাকে চাঁপাইনবাবগঞ্জ পিটিআইতে প্রাতিষ্ঠানিক কোয়রান্টাইন সেন্টারে নেয়া হয়। সেখানে ওই দিনই তার নমূনা সংগ্রহ ও স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এরপর ৫ দিন পর্যবেক্ষণে রেখে গত রোববার (১৯’এপ্রিল) তাকে বাড়িতে হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়। গত বৃহস্পতিবার(১৬’এপ্রিল) তার নমুনা পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়।
সিভিল সার্জন বলেন,মূলত: ঝুঁকিপূর্ণ এলাকা থেকে আসার কারণে আক্রান্ত ব্যাক্তির নমূনা পরীক্ষা করা হয়। মঙ্গলবার বিকেল পর্যন্ত তার দেহে করোনার তেমন কোন লক্ষণই পাওয়া যায়নি। তাকে বাড়িতে রেখেই রাজশাহীতে করোনা চিকিৎসার জন্য গঠিত বিশেষজ্ঞ দলের প্রধান ডা.আজাদের নির্দেশণা মত চিকিৎসা দেয়া হচ্ছে। আক্রান্ত ব্যাক্তির প্রতি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের সার্বক্ষনিক নজর রয়েছে বলেও জানান সিভিল সার্জন।
এেিদক সিভিল সার্জন জানিয়েছেন,সমগ্র জেলা থেকে মঙ্গলবার পর্যন্ত মোট ১১৪ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলেও ফলাফল এসেছে ৬৪ জনের। এদের মধ্যে ওই একজনের ফলাফলই পজিটিভ ও বাকীরা নেগেটিভ। অপেক্ষমান রয়েছে ৫০ জনের ফরাফল। এছাড়া নতুন সংগৃহীত ১৬ জনের নমুনা বুধবার(২২’এপ্রিল) পরীক্ষায় পাঠানো হবে বলেও জানান, সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী। ####