আজ থেকে গণপরিবহন ১০ দিন বন্ধ

13
gb

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের দেওয়া নির্দেশ অনুযায়ী সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এ নিদের্শনা অব্যাহত থাকবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে।

গত মঙ্গলবার (২৪ মার্চ) সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় বলেন, ‘ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন-এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহণ করা যাবে না।’

সেই নিষেধাজ্ঞা অনুযায়ী গতকাল বুধবার থেকেই গণপরিবহন কম দেখা যায়। আজ বৃহস্পতিবার সকালে সড়কে দু-একটি প্রাইভেট গাড়ি ও মোটরসাইকেল ছাড়া কোনো গণপরিবহন চোখে পড়েনি।

সড়কের বিভিন্ন স্থানে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

গত ৮ মার্চ বাংলাদেশেও প্রথম করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন দুইজন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলার অংশ হিসেবে গণপরিবহন ও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়। এ কারণে এরই মধ্যে বিচ্ছিন্নভাবে বিভিন্ন জেলার পরিবহন বন্ধ রাখার ঘোষণা দেয় মালিক ও শ্রমিকরা।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন