গীতিকার হাবিব রাহাতের ‘নিঠুর বন্ধু‘

1,779
gb

বদরুল আলম চৌধুরী ||

গান মানুষকে আনন্দ দেয়, ভাবতে শেখায়। নিয়ে যায় ভাবের জগতে। সর্বপরি শুদ্ধ গান মানুষকে শুদ্ধপথে ধাবিত করে। অসংখ্য মরমী সাধক গীতিকবির পূর্ণভূমি সিলেট তাদের কথা ও সুরে মুগ্ধ হয়ে। সংগীত চর্চায় মনোনিবেশ করেছেন যারা তাদের একজন তরুণ গীতিকার হাবিব রাহাত। মানুষ তার চিন্তা চেতনা বিভিন্ন উপায়ে প্রকাশ করে থাকে। কেউবা কবিতার খাতায় গল্পে উপন্যাসে। এই তরুণ দুবাই প্রবাসী গীতিকার হাবিব রাহাত তার দেখা ওদেখা বাস্তবচিত্র ও সুখ দুখের কথাগুলো প্রকাশ করেছেন গানের মাধ্যমে। সম্প্রতিক সময়ে এই গীতিকারের কথা ও সুরে বাজারে এসেছে ‘নিঠুর বন্ধু‘ নামে প্রথম একক অ্যালবাম। ১০টি গান দিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। চমৎকার কথা ও সুরের গানগুলো হল যেমন; ছাতকী,প্রাণের বন্ধু,জনম ভরা,কেন কাছে আসিলে,তোরা বলে দে গো,তোমার চিন্তায়,ভালবাসার মানুষ,নিঠুর বন্ধু,কার বাসরে,প্রবাসী। একদিকে গানগুলো তে যেমন ভালবাসা প্রকাশ পেয়েছে,অন্যদিকে ও রয়েছে বিরহ বিচ্ছেদ। নিঠুর বন্ধু অ্যালবামটি বাজারে আশার সাথে সাথে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। গান পাগল শ্রোতা ভক্তরা সাদর আমন্ত্রণে গ্রহণ করেছে অ্যালবামটি। এবং গানগুলো শোভা পাচ্ছে শ্রোতাদের মুখে মুখে। অ্যালবামটিতে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় তরুণ সংগীত শিল্পী বি এম নুনু গাজী।
অ্যালবাম প্রসঙ্গে গীতিকার রাহাত বলেন; ছোট বেলা থেকে গানের প্রতি উৎসুক। গানের সাথে প্রেম বাল্যকাল থেকে, রাত জেগে বিভিন্ন অনুষ্টানে গান শুনা এদিক ওদিক ছোটে বেড়ানোর সভাব ছিল। তবে ভাবিনি কখনও গান লিখবো। দূর প্রবাসের বন্দি জীবন, দু:খ কষ্টের বাস্তব অভিজ্ঞতা থেকে লিখা হয়ে গেছে গান গুলো। শ্রোতা ভক্তরা যেভাবে গ্রহণ করেছে তা আমি ভাবিনি। এভাবে শ্রোতা ভক্তদের ভালবাসা চাই আমি সব সময়। শ্রোতা ভক্তদের জন্য খুব শিগ্রই আসছি নতুন কিছু গান এবং মিউজিক ভিডিও নিয়ে। সবার দোয়া চাই আমি।
অ্যলবামের শিল্পী নুনু গাজী বলেন; তরুণ গীতিকার রাহাতের গানগুলোর কথা ছিল অসাধারণ। আমি আমার সর্বত্র দিয়ে চেষ্টা করে গানগুলো করেছি। শ্রোতা ভক্তরা গানগুলো গ্রহণ করেছে এটাই আমাদের স্বার্থকতা। এর ধারাবাহিকতা ভজায় রেখে আমরা নতুন নতুন গান প্রত্যাশা করি।
অ্যালবামটি প্রযোজনা ও পরিবেশনায় ছিল ইমন অডিও কমপ্লেক্স ও লিমন সিডি বাজার এক্সক্লোসিভ। সংগীত পরিচালনায় ছিলেন সুমন বড়ুয়া। অ্যালবামটি উৎসর্গ করা হয় কবি আলাউদ্দিন কে।