টাওয়ার হ্যামলেটসে নবম পরিচ্ছন্ন সপ্তাহ শুরু

5
gb

 

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নবম পরিচ্ছন্ন অভিযান সপ্তাহ ২২ ফেব্রয়ারী শনিবার থেকে শুরু হয়েছে।

ঐদিন সকাল সাড়ে ১০টায় মাইল এন্ড পার্কে পরিচ্চছন্ন অভিযানে মেয়র জন বিগস এর সাথে যোগ দেন স্থানিয় বাসিন্দা, কাউন্সিল স্টাফ, স্থানিয় ব্যবসায়ি ও স্কুল শিক্ষার্থীরা।

`নিজের এলাকাকে ভালোবাসুন’ এই বার্তা ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কাউন্সিল কিছু দিন পর পর এই পরিচ্ছন্ন সপ্তাহের আয়োজন করে।

এ প্রসঙ্গে মেয়র জন বিগস বলেন, আমরা ভাগ্যবান যে লন্ডনের মধ্যে সেরা কয়েকটি সবুজ উন্মুক্ত স্থান রয়েছে আমাদের। আমাদের প্রত্যেকেরই দায়িত্ব হচ্ছে এই সকল পার্ক, উন্মুক্ত স্থানগুলোকে আবর্জনামুক্ত রাখা।

কেবিনেট মেম্বার ফর দ্যা এনভায়রনমেন্ট, কাউন্সিলর ডেভিড এডগার বলেন, যত্রতত্র ময়লা আবর্জনা আমাদের পরিবেশকে দূষিত করে এবং বাসিন্দাদের বিরক্ত করার অন্যতম একটি কারণ হচ্ছে অপরিচ্ছন্নতা। কাউন্সিলের দ্যা বিগ ক্লিন আপ অপারেশনের উদ্দেশ্য হচ্ছে কমিউনিটিকে এই কাজে একত্রিত হয়ে এগিয়ে আসতে উদ্বুদ্ধ করা এবং নিজেদের বারাকে পরিচ্ছন্ন রাখতে, এর পরিচর্যায় তারাও যে আন্তরিক, তা তুলে ধরা। বছরকালেরও বেশি সময় ধরে যারা স্বেচ্চছাসেবী হিসেবে এই কাজে অংশ নিয়েছেন, আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে ৮ম ক্লিন-আপ সপ্তাহে ১১৮ ব্যাগ আবর্জনা ও রিসাইকল উপযোগি সামগ্রী সংগ্রহ করা হয়। অর্থাত ১৮৭ কেজি আবর্জনা যা আমাদের রাস্তা, ফুটপাত, পার্ক ও খালে ফেলা হয়েছিলো।

২০১৭ সালে কাউন্সিলের লাভ ইওর নেইবারহুড ক্যাম্পেইন শুরুর পর থেকে এ পর্যন্ত অনুষ্ঠিত ৬৮টি পরিচ্ছন্ন অভিযানে ৭০০ স্বেচ্ছাসেবী অংশ নেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন