ভেজাল পণ্য বিক্রি : কমলগঞ্জের তিন প্রতিষ্ঠানকে জরিমানা

4
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরীর নেতৃত্বে ও বিএসটিআইর সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক ইয়াসির আরাফাত উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সুগন্ধি কেমিক্যালযুক্ত মসলা, মধুব্যান্ড শস্য তেল, নকল ভেজাল পণ্য, বিএসটিআই অনুমোদন ছাড়া মিটারে পণ্য বিক্রিসহ নানা অপরাধে শমশেরনগর বাজারের বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস কে নগদ ৫ হাজার টাকা, গৌরি নিতাই স্টোরকে ৩ হাজার টাকা ও সুমি এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

অভিযানের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী বলেন, ভেজাল পণ্য ও তাদের নিজস্ব উৎপাদিত মধুব্যান্ড রোস্টের সস, মধুব্যান্ড বারো মসলাসহ নানা খাদ্যে বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত থাকায় মানবদেহের মারাত্মক ক্ষতি সাধিত হচ্ছে। বাজারে বিভিন্ন ব্যান্ডের ভেজাল মিশ্রিত নিম্নমানের এসব মসলা জাতীয় পণ্যে সয়লাব হয়ে উঠছে। যার অধিকাংশই বিএসটিআইয়ের অনুমোদন নেই। তাই তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন