মৌলভীবাজারে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

4
gb

মৌলভীবাজার প্রতিনিধি ॥
যথাযোগ্য মযাদা ও বিভিন্ন অনুষ্টানের মাধ্যমে মঙ্গলবার মৌলভীবাজারে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালন করেছে বিভিন্ন স্কুল কলেজ,রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। কর্মসূচির মধ্যে ছিল শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন, প্রভাত ফেরী, রাস্তায় আলপনা অঙ্কন আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান। দিবসের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা। শুরুতে পু®পস্তবক অর্পনের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য নেছার আহমদ এম,পি, জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, বিচার বিভাগ, শিল্পকলা,শিশু একাডেমী, আওয়ামীলীগ, বিএনপি, রেড ক্রিসেন্ট, সাংস্কৃতিক জোট, প্রেসক্লাব,গনগ্রন্থাগার,বিভিন্ন রাজনৈতিক দল সহ বিভিন্ন সামাজিকও সাংস্কৃতিক সংগঠন গুলো। শিশুরা হাতে প্ল্যাকার্ড, লাল সবুজ পতাকা বহন করে শহীদ মিনারে পু®পস্তবক অর্পণ করে তারা শ্রদ্ধা জানায় ভাষাশহীদদের প্রতি।
সকালে প্রভাত ফেরির পর থেকে স্কুল কলেজ,রাজনৈতিক,সামাজিক,বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন স্থানীয় সরকারী স্কুল প্রাঙ্গনের শহীদ মিনার স্থলে দিনব্যাপি বিভিন অনুষ্ঠান করে। এ দিকে জেলা প্রশাসনের উদ্যোগে দিবস উপলক্ষে শিশু একাডেমী ও জেলা গ্রন্থাগারের উদ্যোগে কবিতা আবৃত্তি,সুন্দর হাতের লেখা,ছড়া পাঠের আসর ইত্যাদি। রাতেএম,সাইফুর রহমান অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয় ।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন