ভাষা শহীদদের স্মরণে লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজের আলোচনা সভা ও দোয়া মাহফিল

12
gb

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা ||

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার সকালে লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ  বিশিষ্ট শিক্ষানুরাগী প্রফেসর মোঃ আছাদুল হক। প্রতিষ্ঠানের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক মোঃ আবদুল কাইয়ুম, প্রভাষক মঈন উদ্দিন আহমেদ, প্রভাষিকা শামসুন্নাহার, প্রভাষক মোঃ এখলাছুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা ১৯৫২ সালে ঘটে যাওয়া ভাষা আন্দোলনের ইতিহাস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

আলোচনা সভা শেষে ভাষা শহীদসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন প্রভাষক আবু তাহের মোঃ ফাখরুকুজামান খান ।

এর আগে প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসার নিদর্শনস্বরূপ ফুলে ফুলে ভরে ওঠে এবং শিক্ষকমন্ডলী, অভিভাবক ও ছাত্রছাত্রীদের সমেবেত কণ্ঠে মুখরিত হয় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানটি।দিনের  কর্মসূচীতে ছিল গান, কবিতা আবৃত্তিসহ নানা আয়োজন।

উল্লেখ্য, ঢাকা মহানগরীর যে কয়েকটি সরকারি স্কুল এন্ড কলেজ রয়েছে তারমধ্যে লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা অত্যন্ত  সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন