চাঁপাইনবাবগঞ্জ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ ও বনভোজন

176

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৯ সালের শীতকালীন টার্মের শিক্ষার্থীদের নবীনবরণ ও বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বনভোজন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৪’ফেব্রুয়ারী) সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা এলাকায় বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন মেইন ক্যাম্পাসে এসব অনুষ্ঠান আয়োজন করা হয়।
অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাষ্টিজ সদস্য ও এক্সিম ব্যাংকের এমডি ড. মোহম্মদ হায়দার আলী মিয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড.মোহম্মদ আব্দুল মান্নান ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড.মো.শামীমুল হাসান।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন ড.দেলোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত রেজিস্টার মকবুল হোসেন,বর্তমান রেজিস্টার ড. সোহেল আর বেরুনি, ব্যবসায় অনুষদের প্রধান ড.মোস্তফা মাহমুদ হাসান, আইন অনুষদের প্রধান শহীদুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম,সদর উপজেলার নির্বাহী অফিসার আলমগীর হোসেন সহ আমন্ত্রিত অতিথি ও শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীরা।
অনুষ্ঠানে বক্তারা নবীন শিক্ষার্থীদের স্বাগত জানান। তারা নীতি ও মানসম্মত শিক্ষা এবং দেশপ্রেমের উপর গুরুত্বারোপ করেন। তারা বলেন,নবীন শিক্ষার্থীরাই একদিন দেশের হাল ধরবে।
প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রেক্ষাপট ও চলমান কার্যক্রম তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বিশ্ববিদ্যালয়কে একটি এ্যাম্বুলেন্স প্রদানের প্রতিশ্রতি দেন। সভা শেষে অতিথিরা মেইন ক্যাম্পাসে খেজুর গাছের চারা রোপণ করেন।  ##