বাংলাদেশের নতুন বোলিং কোচ ওটিস গিবসন

117
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল ওটিস গিবসন হচ্ছেন বাংলাদেশের বোলিং কোচ । বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। অবশেষে সেই ঘোষণাও চলে এলো। ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলারকে জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। দুই বছরের জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

এবারের বঙ্গবন্ধু বিপিএলে গিবসন কুমিল্লা ওয়ারিয়র্সের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন। এসময় তিনি বাংলাদেশের পেস বোলিং কোচের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন।

চার্লস ল্যাঙ্গাভেল্টের পর গিবসনকে পেস বোলিং কোচের দায়িত্ব দেওয়া হলো। গত ৬ জানুয়ারি বিসিবি একাডেমি মাঠে কুমিল্লার অনুশীলনের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেছিলেন গিবসন। সেসময় তিনি তার আগ্রহের কথা জানান।

বিপিএলে কোচিং করানোর সুবাদে বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে ভালোই ধারণা রয়েছে তার। সুযোগ পেলে নিজের সবটুকুই উজাড় করে দেবেন বলে জানিয়েছিলেন সাবেক এ ক্যারিবীয় পেসার।

ওটিস গিবসনের অধীনেই ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। দুই দফায় ইংল্যান্ড জাতীয় দলের বোলিং কোচের দায়িত্বও পালন করেছিলেন এ ক্যারিবিয়ান। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন তিনি।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে ঢাকায় পৌঁছেই রাতে বাংলাদেশ দলের সঙ্গে পাকিস্তান সফরের যাবেন গিবসন।