বিপুল উৎসাহ, উদ্দীপনায় অনুষ্ঠিত হয়েছে জগন্নাথ বিস্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন

38
gb

জিবি নিউজ ২৪-

বিপুল উৎসাহ, উদ্দীপনায় অনুষ্ঠিত হয়েছে জগন্নাথ বিস্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে (ধুপখোলা মাঠ) অনুষ্ঠিত এই সমাবর্তনে প্রায় ১৯ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদের উদ্বোধনের মাধ্যমে শুরু হয় সমাবর্তন অনুষ্ঠান ।

সমাবর্তনে সভাপতিত্ব করেন রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। সমাবর্তন বক্তা ছিলেন পদার্থবিজ্ঞানের এমিরিটাস অধ্যাপক ড. অরুন কুমার বসাক।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং ধন্যবাদ জ্ঞাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.কামাল উদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, গ্রাজুয়েটদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়ে দেশের সকল কল্যাণে অগ্রণী ভূমিকা রাখতে হবে। বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে সময়ের চাহিদা ও জাতির আশা আকাঙ্ক্ষার নিরিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সুখ সগৌরবে এগিয়ে যাবে এমনটি সকলের প্রত্যাশা। দেশের নিজস্ব সংস্কৃতি তোমাদের মাঝে লালন করবে। এসময় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সান্ধ্য কোর্স নিয়েও ফের ক্ষোভ প্রকাশ করেন তিনি।

এরপর সমাবর্তনে স্নাতক, স্নাতকোত্তর, এম.ফিল ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সনদ প্রদানের পর বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান এবং সমাবর্তন বক্তা এমিরিটাস অধ্যাপক ড. অরুন কুমার বসাক।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More