৪৮ জন পুরুষকে যৌন নির্যাতনের অভিযোগে ব্রিটিশ যুবকের যাবজ্জীবন

43
gb

জিবিনিউজ 24 ডেস্ক//

এক দশকেরও বেশি সময় ধরে রেয়নহার্ড সিনাগা নামের ওই যুবক মানুষকে ড্রাগ সেবন করাতেন এবং যৌন নির্যাতন করতেন। সিএনএন

সিনাগার বিরুদ্ধে ৪৮ জন পুরুষের সঙ্গে ১৫৯টি যৌন সহিংসতার ঘটনা ঘটানোর প্রমাণ মিলেছে। তাকে কমপক্ষে ৩০ বছর জেলের ঘানি টানতে হবে। এসব অপকর্ম তিনি করেছেন তার ম্যানচেষ্টারের অ্যাপার্টমেন্টে। ৩৬ বছর বয়সী এই যুবক ভোরে নাইট ক্লাবের সামনে ঘোরাঘুরি করতেন এবং লোকজনকে তার বাসায় ঘুমানোর প্রস্তাব দিতেন। তিনি তাদেরকে ওষুধ কিংবা অতিরিক্ত অ্যালকোহল দিয়ে অচেতন করতেন এবং যৌন নির্যাতন করতেন। ঘটনাগুলো ভিকটিম টেরই পেতেন না। ২০১৭ সালে এক ভিকটিম বিষয়টি টের পান এবং পুলিশকে অভিযোগ করেন। পুলিশ ঘটনার সত্যতা পায় এবং অভিযুক্তকে গ্রেপ্তার করে। পরে তদন্তে বেরিয়ে আসে তার অপকর্মের ফিরিস্তি। আলাদা চারটি বিচারে তিনি অপরাধী সাব্যস্ত হন। রেয়নহার্ড সিনাগা ব্রিটেনের বিচার বিভাগের সব চেয়ে বেশি ‘অতিপ্রজ’ ধর্ষক বলে আখ্যা দেয়া হয়েছে।

উত্তর-পশ্চিমাঞ্চলের ডেপুটি ক্রাউন প্রসিকিউর ইয়ান রাসটন বলেন, এই ধর্ষক ভেবেছিলেন- কোনও দিন তার অপকর্ম ধরা পড়বে না। এ কারণে তিনি এই অপকর্ম চালিয়ে গেছেন। তবে অনেকে তাকে ‘দয়ালু’ বলে ধন্যবাদও দিয়েছেন। কারণ তিনি মানুষকে তার বাসায় থাকতে দিতেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More