আমিরাতে মৌলভীবাজার প্রবাসি ভিআইপি ক্লাবের অভিষেক

62
gb

লুৎফুর রহমান
প্রাকৃতিক সৌন্দর্য্যের লীলাভূমি মৌলভীবাজার জেলার আগর আতর শিল্প মধ্যপ্রাচ্যে বাজারজাত হয়ে দেশের সুনাম বয়ে আনছে। এই ধারা অব্যাহত রাখতে মৌলভীবাজার জেলার প্রবাসীদের এক ছায়ার নীচে এসে কাজ করে যেতে হবে। আরব আমিরাতে মৌলভীবাজার প্রবাসী ভিআইপি ক্লাব, আমিরাত শাখার অভিষেক অনুষ্ঠানে এসব বলেন বক্তারা।

শুক্রবার (৩ জানুয়ারী ২০২০ ইংরেজী) বাংলাদেশ সমিতি শারজাহ শাখার মিলনায়তনে  ক্লাবের সভাপতি হুমায়ুন রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল আহমদ ও যুগ্ন সম্পাদক কামরুল ইসলাম পাপলুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ঢাকা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমদ। প্রধান বক্তা ছিলেন মৌলভীবাজার ভিআইপি ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্পেন প্রবাসি আব্দুল মুমিন খান শাকুর।

প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, প্রতিটি প্রবাসি তার পরিবার ও দেশের জন্য ভি আই পি। তাদের ত্যাগ আর পরিশ্রমের ফলে একটি পরিবার শুধু নয় দেশ চলছে দুর্বার গতিেতে। কিন্তু দুর্ভাগ্যবশত এসব প্রবাসিরা দেশ বিদেশের নানা জায়গায় অবহেলার শিকার। তাদের অধিকার আদায়ে এবং প্রতিটি প্রবাসিকে সম্মান জানাতে এ ক্লাবের নামের সাথে ‘ভি আই পি’ শব্দ যুক্ত করা হয়েছে।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি দুবাইয়ের আহবায়ক অধ্যাপক আব্দুস সবুর, মৌলভীবাজার ভিআইপি ক্লাবের প্রধান পৃষ্টপোষক আব্দুল লতিফ, প্রবাসী সুনামগঞ্জ সমিতির প্রধান উপদেষ্টা হাজী শফিকুল ইসলাম, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সাবেক প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম,  চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কাশেম, জালালাবাদ এসোসিয়েশন আমিরাতের সদস্য সচিব সাজিদুর রহমান সাচ্চু, জুড়ি ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি রহমত আলী শোয়েব, বড়লেখা সমিতির সভাপতি হেলাল আহমদ, কমলগঞ্জ সমিতি আমিরাতের সিনিয়র উপদেষ্টা শেখ জহির উদ্দিন, কুলাউড়া সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মশহুদ মিয়া, কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি সাদিকুর রহমান চৌধুরী, , মৌলভীবাজার ভিআইপি ক্লাবের পৃষ্টপোষক শাহীন আল রাজী।

এছাড়া আরো বক্তব্য রাখেন সাংবাদিক লুৎফুর রহমান, নাজমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, কামরুল ইসলাম জুয়েলসহ আরো অনেকে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক জাকির আহমদ ।

আরো উপস্থিত ছিলেন জুড়ি ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক জুবের আহমদ, আয়োজক সংগঠনের পৃষ্টপোষক ক্বারী আবু রুকিয়ান, সহ সভাপতি মুহিন আহমদ, যুগ্ন সম্পাদক নজরুল ইসলাম রিপন, জিয়াউল হক, যুগ্ম সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম তারেক, প্রচার সম্পাদক জালাল আহমদ, সহ প্রচার সম্পাদক জাবের আহমদ, অর্থ সম্পাদক সাগর আহমদ, সহ অর্থ সম্পাদক ওলিদ হোসেন সহ আরো অনেকে।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক ক্বারী ইলিয়াস আহমদ৷,  বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনে নেতৃত্ব দেন ৭১ টিভির সাংবাদিক লুৎফুর রহমান ও ৫২ বাংলা টিভির তিশা সেন।

এ সময় অনুষ্ঠানে ক্লাবের টি শার্ট এর উন্মোচন করা হয়। বিগত বছরে ক্লাবের সাধারণ প্রতিবেদন তোলে ধরা হলে মানবকল্যাণে কাজ করার জন্য ক্লাবকে ধন্যবাদ জানিয়েছেন বক্তারা।

অনুষ্ঠানে সামাজিক কর্মকাণ্ড চালিয়ে যাবার মানসে আমিরাতের মৌলভীবাজার জেলার নানা আঞ্চলিক সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More