অবসরে যেতে পারেন রানি দ্বিতীয় এলিজাবেথ

32
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক/

অবসরে যাচ্ছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। আগামী ১৮ মাসের মধ্যে তিনি দায়িত্ব ছেড়ে দিতে পারেন বলে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। রানির অবসরের পর রাজ দায়িত্ব পালন করবেন তার ৭১ বছর বয়সী ছেলে প্রিন্স চার্লস।

মেট্রো, মিরর এবং দ্যা সান অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, ২০২১ সালে ৯৫ বছরে পা দেবেন রানি। রাজ পরিবারের ভেতরের অনেকেরই ধারণা, ওই সময়ে তিনি প্রিন্স চার্লসকে প্রিন্স রিজেন্ট (রাজপ্রতিনিধি) হিসেবে দায়িত্ব দেবেন।

দ্যা সানের প্রতিবেদনে বলা হয়েছে, ৯৫ বছর বয়সের মাইলস্টোনে পৌঁছে তিনি দাপ্তরিক কাজ থেকে অবসরের সিদ্ধান্ত নেবেন। তবে অবসর নিলেও তিনি ‘সম্রাজ্ঞী’ হিসেবেই থাকবেন। পাশাপাশি প্রিন্স চার্লস হবেন প্রিন্স রিজেন্ট, যেখানে সার্বভৌমত্বের ক্ষেত্রে রাজ উত্তরাধিকারী অফিসিয়ালি একজন সম্রাট হিসেবেই বিবেচিত হবেন।
রানি এরইমধ্যে নিজের অনেক কাজ তার সন্তান এবং পরিবারের অন্যদের মধ্যে ভাগ করে দিয়েছেন। তারপরেও তাকে ব্যস্ত সূচির মধ্য দিয়েই যেতে হয়।
২০১৮ সালে তিনি ২৮৩টি কাজে ব্যস্ত ছিলেন। ২০১৬ সালে যে সংখ্যাটি ছিল ৩২২।

রাজপ্রাসাদের একটি সূত্র বলেছে, চার্লসে রাজা বানানোর একটি পরিকল্পনা এরই মধ্যে নেয়া হয়েছে। সে মোতাবেক একটি ক্রান্তিকাল আসছে।
স¤প্রতি জেফরি এপ্সটেইন অপ্রাপ্তবয়স্ক এক মার্কিন তরুণীকে জোর করে যৌনতায় বাধ্য করার অভিযোগ উঠে প্রিন্স অ্যান্ড্রুর বিরুদ্ধে। সূত্রটি জানায়, ‘প্রিন্স অ্যান্ড্রু এবং এপ্সটেইনের স্ক্যান্ডাল প্রিন্স চার্লসকে একটি সুযোগ দিয়েছে। রয়্যাল পরিবারের প্রাতিষ্ঠানিকতার ঊর্ধ্বে কেউ নন। এমনকি রানির প্রিয় ছেলে অ্যান্ড্রুও নন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More