মৌলভীবাজার কমলগঞ্জে ইসকন মন্দিরে হামলা আহত- ৬

118
gb

জিবি নিউজ ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের ইটাখোলা গ্রামের ইসকন নামহট্ট মন্দিরে প্রতিপক্ষ যুবকরা হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। এ হামলায় ৬ জন ইসকন ভক্ত আহত হয়েছেন। আহতের ৩ জনকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) সকাল ৮টায় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলীনগর ইউনিয়নের ইটাখোলা শ্রী শ্রী রাখাল থলী মন্দিরের কাছে নামহট্ট মন্দিরের কিছুসংখ্যক যুবক ইসকন ভক্তরা নিত্য দিনের মতো সকালে পূজা ও প্রসাদ রান্নার আয়োজন করছিলেন। এসময় একই এলাকার রাজীব গড়, খোকন রবিদাস ও বিকাশ বৈদ্যের নেতৃত্বে কিছুসংখ্যক সনাতনী যুবকরা সংঘবদ্ধ হয়ে নামহট্ট মন্দিরে এসে পূজা অর্চনায় বাধা দেয়। এ নিয়ে ইসকন ভক্তদের সাথে কথাকাটাকাটির এক পর্যায়ে তারা অতর্কিতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ইসকন ভক্তদের উপর হামলা চালালে অরুণ বৈদ্য, কিরণ বৈদ্য, শৈলেশ বৈদ্য, পল্টু রবিদাস, জাগুয়ার বৈদ্য ও চামুট রবিদাস নামে ইসকন ভক্তরা আহত হন।

তাদের আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হামলাকারীরা ইসকন মন্দিরের টিনচালা ঘরে ভাংচুর করে।

ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমানের নের্তৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ইটাখোলা ইসকন নামহট্ট মন্দিরের পক্ষ থেকে কমলগঞ্জ থানায় একটি লিখিত দায়ের করেন।

আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনাটি পূর্ব বিরোধের জের ধরে ঘটেছে। এর আগেও এই বিষয় নিয়ে সালিশ বৈঠকও হয়েছে। কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। বিষয়টি পুলিশ গুরুত্বের সাথে খতিয়ে দেখছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন