চাঁপাইনবাবগঞ্জ ৫ সংসদ সদস্যের উপস্থিতিতে নাচোলে দলিত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রæপের গণশুনানী

137
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দলিত ও সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপ’র (এপিপিজি) গণশুনানী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮’নভেম্বর) সকালে নেজামপুর ইউনিয়নের বরেন্দ্রা গ্রামের মন্দির প্রাঙ্গণে ‘দলিত ও আদিবাসীদের সাংবিধানিক অধিকার নিশ্চিত হোক’-এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এপিপিজি সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এম.পি।
বিশেষ অতিথি ছিলেন এপিপিজি সদস্য বদরুদ্দোজা মো.ফরহাদ হোসেন এমপি,আহমেদ ফিরোজ কবীর এমপি,গেøারিয়া ঝর্না সরকার এমপি,ফেরদৌসি ইসলাম জেসী এমপি(চাঁপাইনবাবগঞ্জের মহিলা সাংসদ), এপিপিজি সেক্রেটারী জেণারেল শিশির শীল ও বিদেশী সংস্থা হেকস-ইপিইআর,বাংলাদেশ’র কান্ট্রি ডিরেক্টর অনিক আসাদ।
শুনানীতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের,উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা,অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম,ক্ষুদ্র নৃ-গোষীর মানুষদের নেতা যতীন হেমরম,বিধান সিং সহ সরকারী কর্মকর্তা এবং দলিত ও বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষীর মানুষেরা।
গণশুনানীতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা দলিত ও সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা অংশগ্রহণ করে তাদের বিভিন্ন সমস্যা ও দাবী উপস্থাপন করেন। তারা ভুমি, শিক্ষা, সড়ক,আইনী সহায়তাসহ ১৩টি দাবি তুলে ধরেন। ###