যুক্তরাজ্য বিএনপির কমিটিতে বিশ্বনাথের স্থান পেলেন যারা

96
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

আব্দুল হামিদ খান সুমেদ: যুক্তরাজ্য বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে এম এ মালেককে সভাপতি এবং কয়ছর এম আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ কমিটি যুক্তরাজ্য শাখা বিএনপির সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবে।

এছাড়াও যুক্তরাজ্য বিএনপির ২৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিও গঠন করা হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ঘোষিত যুক্তরাজ্য বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটিতে সিলেটের বিশ্বনাথের স্থান পেয়েছেন ১২জন। ১১ জন সম্পাদকীয় এবং সহ-সম্পাদকীয় পদে ও ২ জন সদস্য পদে রয়েছেন।

তারা হলেন-সিনিয়র সহ-সভাপতি আবুল কামাল আজাদ, সহ-সভাপতি হাজী তৈমুছ আলী, যুগ্ম-সম্পাদক গোলজার আহমদ, দপ্তর সম্পাদক (যুগ্ম-সম্পাদক পদ পর্যাদা) ড.মুজিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আবদুল বাছিত বাদশা, সাংগঠনিক সম্পাদক তৈয়বুর রহমান হুমাইন, সহ-সাংগঠনিক সম্পাদক সেবুল মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কদর উদ্দিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-ক্রীড়া সম্পাদক তুরণ মিয়া, সদস্য জসিম উদ্দিন সেলিম, শরীফুল ইসলাম।

বিশ্বনাথ উপজেলার যুক্তরাজ্য বসবাসরত বাসিন্দা জাতীয়তাবাদী বিএনপি যুক্তরাজ্য শাখার কমিটিতে বেশ কয়েকজন স্থান করে নিয়েছেন। ত্যাগী, পরিশ্রমী, সাবেক মেধাবী ছাত্রনেতা, যোগ্যতা ও অভিজ্ঞতার মাপকাটিতে এসব নেতারা পদ-পদবি দেয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানাগেছে। দীর্ঘদিন ধরে বিএনপির আদর্শে অনুপ্রানিত হয়ে দলের জন্য যারা প্রবাসেও কাজ করে যাচ্ছেন এমন নেতাদের যুক্তরাজ্য বিএনপির কমিটিতে স্থান দেয়া হয়েছে বলে জানিয়েছেন অনেক নেতা। বিশ্বনাথের যারা যুক্তরাজ্য বিএনপির কমিটিতে স্থান পেয়েছেন, তারা দেশেও বিএনপি ও সহযোগি সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন