ইরানে পেট্রলের দাম বৃদ্ধির প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ, নিহত ১

99
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

মার্কিন নিষেধাজ্ঞার জেরে পেট্রলের দাম হঠাৎ বাড়িয়ে দিয়েছে ইরানি সরকার। সবার জন্য নির্দিষ্ট পরিমাণ পেট্রল বরাদ্দের জন্য রেশন ব্যবস্থা কার্যকরের ঘোষণা দেওয়া হয়েছে। সরকারের এমন সিদ্ধান্তের প্রতিবাদে দেশটিতে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত একজন নিহত হয়েছেন।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইরনা বরাতে এ তথ্য জানা গেছে।

ইরনা জানিয়েছে, জালানি মজুদ থাকা একটি গুদামে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দিতে চায় বিক্ষোভকারীরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষে একজন মারা যান। সিরজান শহরের এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, রাজধানী তেহরানসহ কেরমানশাহ, ইসফাহান, তাবরিজ, করদজ, শিরাজ, ইয়াজদ, বোশেহর ও সারি শহরে বিক্ষোভ করেছে সাধারণ মানুষ। ক্ষুব্ধ গাড়িচালকরা রাস্তার মাঝখানে গাড়ির ইঞ্জিন বন্ধ করে বা গাড়ি রাস্তায় ফেলে রেখে প্রতিবাদ প্রকাশ করেছেন।

এদিকে, সামাজিক মাধ্যমে পোস্ট হওয়া ভিডিওতে দেখা গেছে, রাজধানী তেহরানের গাড়িচালকরা ইমাম আলী হাইওয়েতে গাড়ি থামিয়ে পুলিশকে বিক্ষোভে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন