অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলা 

45
gb
হোটেল বয় থেকে ২৮ ফ্ল্যাটের মালিক যুবলীগ নেতা জাকির–জিবি নিউজ ২৪– জীবনের শুরুটা হয় হোটেলে পিয়নের চাকরি দিয়ে। এরপর সুযোগ হয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠানে পিয়নের চাকরিতে। সেখান থেকে পরিচয় হয় ক্যাসিনোর বাদশা যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন সম্রাটের সঙ্গে। আস্থা অর্জন করায় হয়ে উঠেন সম্রাটের ঘনিষ্ঠ। তারপর আর ফিরে তাকাতে হয়নি যুবলীগ ঢাকা দক্ষিণের নির্বাহী কমিটির সদস্য জাকির হোসেনকে। 

সম্রাটের ঘনিষ্ঠ ও আস্থা ভাজন হওয়ায় জাকির দায়িত্ব পান ক্যাসিনো ব্যবসা পরিচালনার। এরপর রাতারাতি হয়ে উঠেন বিপুল সম্পদের মালিক। তার নামে রাজধানীর পুরানা পল্টন ও বিজয়নগরে রয়েছে তিনটি বাড়ি। শান্তিনগর, সেগুনবাগিচা, বিজয়নগর ও সিদ্ধেশ্বরী এলাকায় রয়েছে ২৮টি ফ্ল্যাট। গাজীপুরের কোনাবাড়িতে আছে ১০০ কাঠা জমি। কাকরাইলের ভূঁইয়া ট্রেড সেন্টারের যে ভবনটিকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট তার কার্যালয় হিসেবে ব্যবহার করতেন ওই ভবনের চতুর্থ তলাও জাকিরের কেনা। দুদক সূত্রে এসব তথ্য জানা যায়।

সূত্র জানায়, জাকির এন্টারপ্রাইজ নামে রয়েছে তার ঠিকাদারি প্রতিষ্ঠান। গণপূর্তসহ বিভিন্ন বিভাগে ঠিকাদারি করেন জাকির। কাকরাইলে বিপাশা নামে একটি রেস্টুরেন্টও আছে তার। ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর থেকে রেস্টুরেন্টটি বন্ধ আছে।

অথচ রাতারাতি কোটিপতি বনে যাওয়া এই জাকির এক সময় বয়ের কাজ করতেন কাকরাইলের পায়েল হোটেল ও ম্যাডোনা হোটেলে। তবে ক্যাসিনো সম্রাটের সঙ্গে পরিচয়ের পর আর ফিরে তাকাতে হয়নি জাকিরকে। রাতারাতি অবৈধ অর্থ সম্পত্তির পাহাড় গড়েছেন এই যুবলীগ নেতা। বর্তমানে ৫ কোটি ৪৯ লাখ ৩ হাজার ৯৩৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত ২৯ অক্টোবর বিকালে ভোলা জেলা শহরের চরনোয়াবাদ এলাকা থেকে জাকির হোসেনকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, গুলি, বিদেশি মদ ও নগদ টাকা জব্দ করা হয়।

বুধবার (১৩ নভেম্বর) সম্রাটের ঘনিষ্ঠ এই সহযোগীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের দায়ে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৫ কোটি ৪৯ লাখ ৩ হাজার ৯৩৮ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ তার বিরুদ্ধে মামলাটি করেন সংস্থাটির সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম। দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More