মৌলভীবাজারে জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পের অবহিতকরণ সভা

184
gb

মৌলভীবাজার প্রতিনিধি ॥
জেলা পর্যায়ে জেনারেশন ব্রেকথ্রু প্রকল্পের ২য় পর্যায়ে মৌলভীবাজারে অবহিতকরণ সভা করেছে জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও সিডব্লিউএফডি।
গতকাল (৬নভেম্বর) বুধবার দুপুরে মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা শিক্ষা কর্মকর্তা আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা:মো.শাহজাহান কবীর চৌধুরী,জাতিসংঘ জনসংখ্যা তহবিলের ফিল্ড অফিসার ডা: নুর এ আলম সিদ্দিকী।
অনুষ্ঠানে প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন সিডব্লিউএফডি এর প্রোগ্রাম ম্যানেজার মো. ছানোয়ারুল হক খান। এছাড়াও বক্তব্য রাখেন সহকারী জেলা শিক্ষা অফিসার মইনুল হক ও সদর মাধ্যমিক আব্দুস সামাদ মিয়াসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা।
জেনারেশন বেকথ্রু দ্বিতীয় পর্যায় প্রকল্পটি সমাজের বিভিন্ন স্তরের মধ্যে সুসম্পর্ক প্রতিষ্ঠার মাধ্যমে জেন্ডারভিত্তিক সহিংসতার বিরুদ্ধে প্রাথমিক প্রতিরোধ গড়ে তোলা এবং দেশের কিশোর-কিশোরীদের যৌন প্রজনন স্বাস্থ্য অধিকার বাস্তবায়নে একটি বহুমুখী উদ্যোগ। বর্তমানে মৌলভীবাজার জেলার সদর, শ্রীমঙ্গল, রাজনগর উপজেলায় ৫০টি স্কুল ও মাদ্রসায় প্রকল্পটির কার্যক্রম শুরু হয়েছে।