গণগ্রন্থাগারে শিশুদের টয় ব্রিক সেবা উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ সরকারী গণগ্রন্থাগারে পুরস্কার বিতরণ

74
gb

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সরকারী গণগ্রন্থাগারের আয়োজনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে। রোববার(২৭’অক্টোবর) বিকেলে গণগ্রন্থাগারে আয়োজিত এক অনুষ্ঠানে ১৭’মার্চ বঙ্গবন্ধুর জন্ম দিবস, ২৬’মার্চ স্বাধীনতা দিবস,বাংলা নববর্ষ,২৫’মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী ও ১৫’আগষ্ট জাতীয শোক দিবস উপলক্ষে শিক্ষার্থীসহ ৪টি গ্রপে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ৫৮ জনকে পুরস্কৃত করা হয়।


অনুষ্ঠানে গ্রন্থাগারিক মাসুদ রানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নবাবগঞ্জ সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু বক্তৃতা করেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন,নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর ড.মাযহারুল ইসলাম তরু,গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক রোকসানা আহমদ ও সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলা বিষয়ের ইন্সট্রাকটর ড.ইমদাদুল হক মামুন।
বক্তারা বই পড়ার গুরুত্ব তুলে ধরেন। শিশুকাল থেকেই সৃজনশীলতা বিকাশে ও জ্ঞানর্জনে বই এর বিকল্প নেই উল্লেখ করে তারা বলেন, বই এবং বই পড়ার গুরুত্ব চিরকাল থাকবে।
এর আগে সকালে সরকারী গণগ্রন্থাগারে শিশুদের জন্য খেলনা ইট তথা টয় ব্রিক সেবা উদ্বোধন করা হয়। বিভিন্ন দপ্তর প্রধান,শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও মনোনিত ২৫ জন শিক্ষার্থী সেবাটির উদ্বোধন করেন। ব্রিটিশ কাউন্সিলের সহায়তায় এই সেবার মাধ্যমে শিশুরা খেলনা ইট দ্বারা একা বা দলগতভাবে মনের ইচ্ছামত বিভিন্ন বস্তুর কাঠামো নির্মাণ করতে পারবে যা তাদের কল্পনা শক্তি ও সৃজনশীলতা বিকাশে সহায়তা করবে। ব্রিট্রিশ কাউন্সিল গ্রণ্থাগারকে এজন্য ১৫ হাজার টয় ব্রিক প্রদান করেছে। চাঁপাইনবাবগঞ্জে একমাত্র এই গ্রন্থাগারেই এ ধরনের সেবা চালু হল বলে জানিয়েছেন গ্রন্থাগারিক মাসুদ রানা। ###