মেয়র আরিফের বিরুদ্ধে ঢাকায় মামলা

74
gb

জিবি নিউজ ২৪

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে ঢাকায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মূখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন ঠিকাদার সঞ্জয় রায়। মামলায় তিনি মেয়র আরিফের বিরুদ্ধে দুর্নীতি ও প্রতারণার মাধ্যমে ১ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করেন।

আদালত মামলার পরবর্তী শুনানির তারিখ ১৩ নভেম্বর ধার্য করেছেন।                                            এছাড়া আদালত মামলাটি তদন্তের জন্য পিআইবিকে নির্দেশ দিয়েছেন। 

মামলায় মেয়র আরিফ ছাড়াও বিবাদী করা হয়েছে ঢাকার কলাবাগান থানার পান্থপথের ১৫২/৩ বি বীরউত্তম কাজী নুরুজ্জামান রোডের পিরোজ টাওয়ারের ৬ষ্ট তলার মাহবুব ব্রাদার্স লিমিটেডের পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানকে।

মামলায় ঠিকাদার সঞ্জয় রায় অভিযোগ করেন, ২০১৪ সালে ১৬ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে সিটি করপোরেশনের নগরভবন নির্মাণের জন্য ওয়ার্ক অর্ডার পান মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

পরবর্তীতে কাজটি সম্পাদনের জন্য একই বছরের ২৩ নভেম্বর মাহবুব ব্রাদার্সের সাথে চুক্তি করে তার প্রতিষ্ঠান সম্পাতপা এন্টারপ্রাইজ। কাজ শুরুর পর থেকে মাহবুব ব্রাদার্সের নামে বিল ইস্যূ হতো এবং তাদের অফিস থেকে তিনি চেক গ্রহণ করতেন। নগরভবনের কাজ ৫ শতাংশ বাকি থাকতে তিনি (সঞ্জয় চৌধুরী) জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভারতে গেলে মেয়র আরিফুল হক চৌধুরী অর্থ আত্মসাতের লক্ষ্যে প্রতারণা শুরু করেন। একপর্যায়ে মাহবুব ব্রাদার্সকে ভয়-ভীতি দেখিয়ে প্রতারণার মাধ্যমে কাজের বিপরীতে সিটি করপোরেশনে রক্ষিত জামানতের ১ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাত করেন।

gb

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More