জাপানে সেনা মোতায়েন; নিহত বেড়ে ১৮

103
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

জাপানে গতকাল কয়েক দশকের মধ্যে সবচেয়ে শক্তিশালী টাইফুন আঘাত হেনেছে। হাগিবিস নামের এই টাইফুনের আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে জাপানের অনেক এলাকা। এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। এর আগে ১১ জনর নিহত হওয়ার কথা বলেছিল জাপানের সংবাদমাধ্যম। এদিকে আটকা পড়া বাসিন্দাদের উদ্ধারে কয়েক হাজার সেনাসদস্য ও উদ্ধারকর্মী মোতায়েন করেছে কর্তৃপক্ষ।

জানা গেছে, রাজধানী টোকিও ও পূর্বাঞ্চলের ওপর ঘণ্টায় ২২৫ কিলোমিটার গতিতে আছড়ে পড়েছে সুপার টাইফুন হাগিবিস। প্রলয়ঙ্করী এই ঝড়ের তাণ্ডবে টোকিওর কিছু অংশ বিপর্যস্ত হয়ে পড়েছে।

জাপানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এনএইচকে বলছে, সুপার টাইফুন হাগিবেসের তাণ্ডবে নিখোঁজ রয়েছেন প্রায় ১৩ জন। এছাড়া আহত হয়েছেন আরো কয়েকশ মানুষ। জাপানের মধ্য এবং পূর্বাঞ্চলের নিচু এলাকার ওপর দিয়ে এই ঝড়ে বয়ে যাচ্ছে। এতে এসব অঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

আরো এক ডজনের বেশি মানুষ নিখোঁজ রয়েছেন। টাইফুন হাগিবিসের প্রভাবে রেকর্ড বৃষ্টিপাত, বন্যা ও ভূমিধসে বহু বাড়ি-ঘর ধসে পড়েছে। এছাড়া দেশটির পূর্বাঞ্চল ও রাজধানী টোকিওতে হাজার হাজার মানুষ বন্যায় আটকা পড়েছেন। ঝড়ের তাণ্ডবে টোকিও ও এর আশপাশের এলাকার প্রায় ৫ লাখ বাড়িঘর বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন