রংপুরে ট্রেন দুর্ঘটনায় নিহত ১

রংপুরের কাউনিয়া রেলওয়ে স্টেশনে আজ বৃহস্পতিবার ট্রেন দুর্ঘটনায় এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। আজ বিকেল পৌনে চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীবাহী একটি ট্রেনের ইঞ্জিন একদিক থেকে ঘুরে অন্যদিকে লাগানোর সময় দাঁড়ানো ট্রেনকে ধাক্কা দিলে দুটি বগি ভেঙে যায়। এতে এই দুর্ঘটনা ঘটে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।

নিহত ট্রেন যাত্রীর বয়স আনুমানিক ২২ বছর। তাঁর নাম-পরিচয় জানা যায়নি। আহতদের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা সবাই আশঙ্কামুক্ত।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল আজিজ ও ফায়ার সার্ভিস রংপুরের উপসহকারী পরিচালক শামসুজ্জোহা দুর্ঘটনার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত ব্যক্তির নাম এখনো জানা যায়নি। সান্তাহার থেকে রংপুরের কাউনিয়া হয়ে পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল নামের যাত্রীবাহী ট্রেন কাউনিয়া রেলওয়ে জংশনে আসে বিকেল সাড়ে তিনটার দিকে। সেখানে ট্রেনের ইঞ্জিন একদিক থেকে খুলে অন্যদিকে লাগানোর সময় ইঞ্জিনটি দ্রুতগতিতে দাঁড়ানো ট্রেনকে ধাক্কা দেয়। এ সময় একটি বগি আরেকটি বগির সঙ্গে ধাক্কা খেয়ে দুটি বগি ভেঙে একটার ভেতর আরেকটি ঢুকে যায়। এতে এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান। ১৫ জন যাত্রী আহত হন। তাদের কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাঁরা সবাই আশঙ্কামুক্ত।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শামসুজ্জোহা জানান, ট্রেনটি স্টেশনে দাঁড়িয়ে থাকার কারণে বেশির ভাগ যাত্রী ট্রেন থেকে নেমে স্টেশনেই অপেক্ষা করছিলেন। এ কারণে হতাহতের সংখ্যা বেশি হয়নি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন