শিক্ষার্থীদের সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ জড়িতদের অধ্যক্ষের নিকট ক্ষমা প্রার্থনা

গোলাপগঞ্জ প্রতিনিধি:

গোলাপগঞ্জে সরকারি এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে রেখেছে প্রতিষ্ঠানের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ২ঘন্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা

জানা যায়, গত মঙ্গলবার (১অক্টোবর) গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্রদের অভ্যন্তরীণ একটি বিষয় নিয়ে সাংবাদিক পরিচয়ে কাওছার হোসেন ও জয়রায় হিমেল নামের দুই ব্যক্তি প্রতিষ্ঠানে যান। এরপর তারা  প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে  তাদের লাঞ্ছিত করার অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দেন। এই সংবাদটি কয়েকটি প্রিন্ট পত্রিকা ও  অনলাইন নিউজ পোর্টালে প্রচার হলে প্রতিবাদে ফুঁসে ওঠেন প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এদিকে তাৎক্ষণিক অবরোধের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান ঘটনাস্থলে গিয়ে সমস্যা নিরসনের আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নেয়। এরপর বিকেলে উপজেলা নির্বাহী অফিসারের মধ্যস্থতায় এই দুজন ব্যক্তি প্রিন্সিপালের নিকট ক্ষমা চাইলে বিষয়টি নিরসন হয়।

এর আগে এ অপপ্রচারের প্রতিবাদে গত বুধবার (২অক্টোবর) দুপুরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে।

অপরপদিকে, এ ঘটনার পর মঙ্গলবার রাতে তাৎক্ষণিক গোলাপগঞ্জের কর্মরত সাংবাদিকদের সংগঠন গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতি যৌথ বিবৃতি জানায়।

এ বিবৃতিতে তারা বলেন, গোলাপগঞ্জ সরকারি এম,সি, একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরীর বিরুদ্ধে অতি সম্প্রতি  একটি পক্ষ ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। গোলাপগঞ্জে কর্মরত মুলধারার কোন সাংবাদিক সরকারি এম, সি, একাডেমীতে কোন হয়রানীর শিকার হননি। সুতরাং হয়রানীর বিষয়ে সাংবাদিক সমাজের নাম ব্যবহার করে বিভিন্ন দপ্তরে যে অভিযোগ দেওয়া হয়েছে তার সাথে গোলাপগঞ্জ প্রেসক্লাব, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাব, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির কোন সম্পর্ক নেই। গোলাপগঞ্জ এম,সি, একাডেমী ও এর অধ্যক্ষের বিরুদ্ধে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য তারা অনুরোধও জানান।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন