বরখাস্ত হওয়া সেই পুলিশের পক্ষে বিনা পয়সায় লড়বেন ব্যারিস্টার সুমন

141
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের এক আদেশে এ কথা জানানো হয়। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বাংলাদেশ পুলিশের ভারপ্রাপ্ত মহাপরিদর্শক মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এই আদেশে এপিবিএন, উত্তরা, ঢাকায় কর্মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপ, জনসম্মুখে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুণ্ন করা তথা অসদাচরণের দায়ে সাময়িক বরখাস্তের বিষয়টি উল্লেখ করা হয়।

ইতিমধ্যে সাইফুল আমিনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে। হুইপ নিজে বাদী হয়ে বুধবার ঢাকায় এ মামলা দায়ের করেন।

এবার বরখাস্ত হওয়া সেই পুলিশ কর্মকর্তার পক্ষে বিনা পয়সায় আইনি লড়াই করার ঘোষণা দিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করে ব্যারিস্টার সুমন বলেন, ‘পুলিশ পরিদর্শক সাইফুল আমিনকে বরখাস্ত না করে হুইপের বিরুদ্ধে তিনি যে অভিযোগ এনেছেন কর্তৃপক্ষ তার ব্যাখ্যা চাইতে পারত। কিন্তু তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে বরখাস্ত করা হয়েছে।

বিষয়টিকে বেআইনি বলে মন্তব্য করেছেন ব্যারিস্টার সুমন।

তিনি বলেন, এ ঘটনায় সৎ পুলিশ অফিসাররা উৎসাহ হারাবেন। এ কারণে আমি তার পক্ষে উচ্চ আদালতে বিনা পয়সায় আইনি লড়াই করব।’

‘চট্টগ্রাম আবাহনী লিমিটেড ক্লাবের জুয়া থেকে হুইপ সামশুল হক চৌধুরীর ৫ বছরে আয় ১৮০ কোটি টাকা’- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন স্ট্যাটাস দিয়ে বরখাস্ত হয়েছেন পুলিশ কর্মকর্তা মাহমুদ সাইফুল আমিন।

ভারপ্রাপ্ত মহা পুলিশ পরিদর্শক ড. মোহাম্মদ মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠিতে আরও বলা হয়, সাইফুল আমিনকে সাময়িক বরখাস্তকালীন রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন এবং প্রচলিত বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন