যথাযথ হিসেব মেলেনি ৪৭০ বস্তা চাউলের চাঁপাইনবাবগঞ্জে  ১০ টাকা কেজির ৫৬০ বস্তা চাউলসহ  ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লী সেক্রেটারী গ্রেফতার

51
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে সরকারের  খাদ্য বান্ধব কর্মসূচীর অধীনে  হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য সরকারী খাদ্য গোডাউন থেকে উত্তোলনকৃত ৫৬০ বস্তা (১৬.৮ মে.টন) চাউল জব্দ করেছে পুলিশ। এছাড়া যথাযথ হিসেব পাওয়া যায়নি আরও ৪৭০ বস্তা (১৪.১ মে.টন) চাউলের।
গত মঙ্গলবার(১৮’সেপ্টেম্বর) রাত ১০টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান,৩ জন এক্সিকিউটিভ ম্যাজিষ্্েরট,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম ও সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমানের উপস্থিতিতে বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলামের বসত বাড়ির (চকঝগড়– গ্রামে) একটি গোডাউন ঘর থেকে ওই ৫৬০ বস্তা চাউল জব্দ করা হয়।
এ ঘটনায় রাতেই আটক করা হয় চাউল ডিলার ও ইউনিয়ন আ’লীগ সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুন জজ ও
ও ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলামকে।
সদর থানা ওসি জিয়াউর রহমান জানান,এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম বুধবার (১৮’সেপ্টেম্বর) থানায় মামলা ডিলার ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছেন। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চাউল উত্তোলণ,মজুদ ও বিক্রির শর্ত ভঙ্গ,প্রতরণা  এবং আত্মসাৎ ও  কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে মজুদের অভিযোগ আনা হয়েছে।
অভিযোগে বলা হয়েছে, গোপন খবরের ভিত্তিতে জেলা প্রশাসকের নির্দেশে অভিযান চালিয়ে ১০৩০ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি করে ৩০.৯ মে.টন) চাউল যথাস্থানে পাওয়া যায়নি। ৫৬০ বস্তা পাওয়া গেছে ইউপি চেয়ারম্যানের বাড়িতে। ডিলারের সাথে চুক্তি মোতাবেক নসিপুর গ্রামের একটি গোডাউনে চাউল রাখার কথা থাকলেও সেখানে কোন চাউল পাওয়া যায়নি। এছাড়া উতোতলণকৃত বাকী ৪৭০ বস্তা চাউলের ব্যাপারেও সন্তোষজনক জবাব দিতে পারেননি অভিযুক্তরা।
ওসি আরও জানান,গ্রেফতারকৃতদের বুধবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।   

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন