রাজহংস ডানা মেলবে আজ-

161
gb

বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪

বিকেল ৪টায় হযরত শাহজালাল (রহ.) বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চতুর্থ ড্রিমলাইনার রাজহংস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, উদ্বোধনী অনুষ্ঠান হবে বিমানবন্দরের ভিভিআইপি টারমাকে।

রাজহংস হবে জাতীয় পতাকাবাহী ষোড়শ যাত্রীবাহী বিমান।   মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আনা চারটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনারের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাই রেখেছেন। রাজহংসের আগে এসে বিমানের বহরে যুক্ত হয়েছে আকাশবীণা, হংসবলাকা ও গাঙচিল। গত বছরের আগস্ট ও ডিসেম্বরে এসেছে আকাশবীণা ও হংসবলাকা, আর তৃতীয় বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার গাঙচিল ঢাকায় এসে পৌঁছে গত জুলাই মাসে।বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন বিমান নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য ২ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলারের একটি চুক্তি করে।

চুক্তি অনুযায়ী বোয়িং ইতোমধ্যেই চারটি ৭৭৭-৩০০ইআর ও দু’টি ৭৩৭-৮০০ এবং চারটি ড্রিমলাইনার বিমানকে হস্তান্তর করেছে।
বোয়িং ৭৮৭-৮ অন্যান্য বিমানের তুলনায় ২০ শতাংশ জ্বালানী সাশ্রয়ী। বিমানটি ঘন্টায় ৬৫০ মাইল বেগে একটানা ১৬ ঘন্টা উড়তে পারবে। বিমানটি ৪৩ হাজার ফুট উচ্চতায় ওয়াইফাই সার্ভিস দেবে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন