মৌলভীবাজারে মেডিকেল কলেজ ঘোষণার দাবি জাতীয় সংসদে উত্থাপন করায় এমপিকে ক্যাম্পেইন গ্রুপের অভিনন্দন

অবিলম্বে চুড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি বিনীত আহবান

158
নাজমুল সুমন ||
বৈচিত্র্যময় পরিবেশ,মূল্যবান প্রাকৃতিক সম্পদ চায়ের বাগানের নান্দনিক সৌন্দর্য প্রকৃতি কন্যা হিসেবে পরিচিত দুটি পাতা একটি কুড়ির দেশ  বিভিন্ন প্রজাতির পশু-পাখি। নদ-নদী পরিবেষ্টিত ও জীববৈচিত্র্যে সমৃদ্ধ সবুজের সমাহার, অপরূপ  সৌন্দর্যের ভরপুর পর্যটন ও প্রবাসী অধ্যসিত ঐতিহ্যবাহী মৌলভীবাজার জেলা সদরের ২৫০ শয্যা হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নীত এবংমৌলভীবাজারে সরকারি  মেডিকেল কলেজ ঘোষণার দাবি জাতীয় সংসদে উত্থাপন করেছেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি  জননেতা নেছার আহমদ এমপি. কার্যপ্রণালী ৭১ বিধি অনুসারে জরুরী জনগুরুত্বপুর্ণ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন।  এ সময় এমপি নেছার আহমদ বলেন, পর্যটন ও প্রবাসী জেলায় ২০ থেকে ২৫ লাখ মানুষের বসবাস। জেলার মানুষের স্বাস্থ্যসেবার প্রধান ভরসার স্থল মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল। এই হাসপাতালে ক্যান্সার ও কিডনি রোগের চিকিৎসা দেওয়া যাচ্ছেনা। তবে ডায়ালাইসিস ইউনিট থাকায় ব্যাপক সংখ্যক মানুষ উপকৃত হচ্ছেন। কিন্তু বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় কিডনি চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছেনা বলে উল্লেখ করে  তিনি মৌললভীবাজারের ২৫০ শয্যা হাসপাতালকে ৫০০ শয্যায় উন্নতকরণ ও মেডিকেল কলেজ ঘোষণা এবং জরুরীভিত্তিতে পূর্ণাঙ্গ কিডনি সেন্টার, আইসিইউ এবং সিসিইউ ইউনিট চালুর দাবি তুলে ধরেছেন।
এদিকে বৃটেনে থেকে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা  কমিউনিটি লিডার ডক্টর ওয়ালি তসর উদ্দিন এমবিই এবং মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড হোয়াটসঅ্যাপ ক্যাম্পেইন গ্রুপের এডমিন  মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা বৃটেনের কমিউনিটি লিডার  ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর.
মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি নাট্যকার খালেদ চৌধুরী ও সাধারন সম্পাদক আলিম উদ্দিন হালিম সহ  ক্যাম্পেইনরত প্রমুখ নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি  জননেতা নেছার আহমদ এমপি  জাতীয় সংসদে মেডিকেল কলেজ সহ অন্যান্য দাবি তুলে ধরায় আন্তরিক অভিনন্দন জনিয়ে ২৫ লক্ষ জনগণের প্রানের দাবি  মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য মানণীয় প্রধানমন্ত্রী  দেশরত্ন শেখ হাসিনার প্রতি বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন। এখানে উল্লেখ্য যে. মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস্অ্যাপ গ্রুপ ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদন সহ জেলার বিভিন্ন দাবী দাওয়া নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এই সব দাবীতে ইতিমধ্যে হয়েছে  দেশে বিদেশে সভা সমাবেশ সেমিনার গোলটেবিল বৈঠক.মানব বন্ধন. গণ সাক্ষর অভিযান. চলছে এখনো ও  অব্যাহত জোর লবিং ও  ক্যাম্পেইন.
মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের দশ দফা দাবীগুলো হচ্ছে:-
১। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন।
২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।
৩।  বন্যা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা।
৪। মৌলভীবাজারের  ইকোপার্ক  উন্নয়নে  পরিকল্পনা গ্রহণ  ও  মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা
৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।
৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।
৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।
৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।
৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা।
১০। মৌলভীবাজার জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।
এই দাবীগুলো বাস্তবায়নে মাননীয় মন্ত্রী সহ দায়িত্তপ্রাপ্ত   জনপ্রতিনিধিরা অগ্রাধিকার,গুরুত্ব এবং সম্ভাবনার কথা বিবেচনায় এনে যথাযথ পদক্ষেপ গ্রহণসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করছেন।।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন