এনডিপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দুর্নীতি আর লুটপাট মহামারিতে পরিনত হয়েছে : মোর্ত্তজা

28
gb

বর্তমানে দুর্নীতি আর লুটপাট মহামারিতে পরিনত হয়েছে বলে মন্তব্য করে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা বলেন, দুর্নীতি এখন মহামারী রূপ ধারণ করেছে। দেশের সকল ক্ষেত্রে আজ দুর্নীতিবাজ আর লুটেরাদের রাজত্ব চলছে। প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে লড়াই ব্যর্থ করে দিচ্ছে ষড়যন্ত্রকারীরা।

মঙ্গলবার উত্তরার একটি রেস্তোরায় ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ব্যাংকগুলো তারল্য সংকটে ধুঁকছে। বাংলাদেশ খেলাপি ঋণের ব্যাপারে দক্ষিণ এশিয়ায় শীর্ষে, যা ১২ শতাংশে এসে দাঁড়িয়েছে। শুধু ব্যাংক আর শেয়ার বাজার নয়, দুর্নীতির দুরন্ত গতি চলছে সরকারের সব প্রকল্প ও প্রতিষ্ঠানজুড়ে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ৬,৭১৭ টাকায় বালিশ ক্রয়, হাসপাতাল কর্তৃপক্ষের পর্দা সাড়ে ৩৭ লাখ টাকা প্রমান করে ষড়যন্ত্রকারী লুটেরারা কতটা শক্তিশালী ও ক্ষমতাবান। এসকল লুটেরারা সরকার নিযন্ত্রণ করছে বলেই মনে হয়। আর তাই তারা আইনের ধরা ছোয়ার বাইরে। আর এসকল বিষয়ে ‘দুদক’-এর ভূমিকাও স্পষ্ট নয়।

তিনি বলেন, দেশের অস্তিত্ব রক্ষায় যোগ্য-সৎ’-দেশপ্রেমিকের দেশপরিচালনার দায়িত্ব প্রদান করতে হবে। শুধু প্রতীক দেখে নির্বাচন নয়, যোগ্যতা দেখে নেতা নির্বাচন করতে না পারলে সরকারের পরিবর্তন হতে পারে লুটেরা আর দুর্নীতিবাজদের প্রভাব কমবে না।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেস সভাপতি শেখ শহীদুজ্জামান, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন,  বক্তব্য রাখেন এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য নাজমুন্নাহার মিনতি, ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, শাহজাদি আয়শা সিদ্দিকা, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, পারভেজ হোসেন বাবু প্রমুখ।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More