চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হচ্ছে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ

126
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অধীনে উদ্যেক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জ উদ্যোক্তা উন্নয়ন ও বিনিয়োগ সহায়তা কেন্দ্রের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসব্যাপী উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে। 
বৃহস্পতিবার(২২’আগষ্ট) দুপুরে প্রশিক্ষণে উপস্থিত হয়ে বক্তব্য দেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে দক্ষতার উন্নয়ন ঘটিয়ে নিজের ও দেশের উন্নয়ন করা সম্ভব। বর্তমান সরকার ব্যবসা বান্ধব। এ ধরনের প্রশিক্ষণে গড়ে উঠবে নতুন তরুন উদ্যেক্তা। সৃষ্টি হবে কর্মসংস্থান। তিনি বলেন, প্রশিক্ষিতরা প্রতিষ্টিত না হওয়া পর্যন্ত তাদের প্রতি দৃষ্টি রাখা হবে। সহযোগিতা করা হবে। তবে প্রশিক্ষণার্থীদেরও নিজেদের সেইভাবে গড়ে তুলতে হবে। থাকতে হবে মনোবল ও সৃজনশীলতা। 
এসময় প্রধান প্রশিক্ষক ও অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান,বিডা এর জেলা সমন্বয়ক এস এ এ সাফি উপস্থিত ছিলেন। উলেখ্য গত ১’আগাস্ট শুরু হওয়া প্রথম ব্যাচের ২৫ জন প্রশিক্ষনার্থীর প্রশিক্ষণ আগামী ৩০’আগস্ট শেষ হবে।