খালেদা জিয়ার গাড়িবহরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ : মিশিগান বিএনপি

446
gb

মিশিগান,যুক্তরাষ্ট্র ||

-রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার যাওয়ার ও ফিরার পথে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহর  ও সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মিশিগান বিএনপি। গত শনিবার (২৮ অক্টোবর) ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার পথে খালেদা জিয়ার গাড়িবহর যথাক্রমে ফেনীর ফতেহপুর, দেবীপুর ও বিসিক সড়কের মাথায় এবং চট্টগ্রামের মিরসরাইয়ে হামলার শিকার হয়।ওই হামলায় গণমাধ্যমের ৮টিসহ ১৫-২০টি গাড়ি ভাঙচুর ও প্রায় অর্ধশতকের মতো মানুষ আহত  হন।

 এবং গত মঙ্গলবার (৩১ অক্টোবর)রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ শেষে কক্সবাজার থেকে ঢাকা ফেরার পথে বিকেল সাড়ে ৪টার দিকে ফেনীর মহীপাল অতিক্রমকালে আবার বাকশালী সন্ত্রাসীরা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে  হামলা চালায়  এবং পেট্রল বোমা দিয়ে দুইটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।  

 এক যৌথ বিবৃতিতে মিশিগান বিএনপির পক্ষ থেকে এই বর্বর হামলার তীব্র নিন্দা জানান এবং আহত বিএনপির নেতাকর্মী ও সাংবাদিকদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আকাশচুম্বী জনপ্রিয়তায় ও বিএনপির গণ-জোয়ার দেখে অবৈধ সরকার দিশেহারা হয়ে তাদের সন্ত্রাসী বাহিনীকে বেগম খালেদা জিয়ার পিছনে লেলিয়ে দিয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। বিবৃতিতে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান এবং ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়। অন্যতায় যেকোনো উদ্ভূত পরিস্থিতির জন্য সম্পূর্ণ দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে  বিবৃতিতে জানান।