চাঁপাইনবাবগঞ্জে পরিস্কার পরিচ্ছনতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণ নিয়ে জেলা প্রশাসনের প্রেস কনফারেন্স

82

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাববগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে পরিস্কার পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণ নিয়ে প্রেস কনফারেন্স করেছে জেলা প্রশাসন। সোমবার (৫’আগষ্ট) বিকেলে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে কনফারেন্সটি অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক শুরুতেই জেলার হালনাগাদ ডেঙ্গু পরিস্থিতি নিয়ে ব্রিফিং করেন। তিনি বলেন,সোমবার (৫’আগষ্ট) সদর হাসপাতালের ডেঙ্গু কর্ণারে চিকিৎসাধীন ছিলেন ২৬ রোগি। যাদের ৪ জন সোমবার (৫’আগষ্ট) ও ৫ জন গত রোববার(৪’আগষ্ট) ভর্তি রয়েছেন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৫ রোগি। এখন পর্য়ন্ত স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছে ৩ রোগি। রোগিদের কয়েকজনকে অনান্য রোগের কারণে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলেও সকল রোগির অবস্থা এখন পর্যন্ত শংকা মুক্ত।
জেলা প্রশাসক বলেন, ঈদকে সামনে রেখে জেলায় দেশের বিভিন্ন স্থানের কর্মজীবী মানুষ বাড়ি ফেরার কারণে ডেঙ্গু রোগি সংখ্যা বাড়তে পারে।
জেলা প্রশাসক বলেন, সরকারী হাসপাতালগুলোতে ডেঙ্গু চিকিৎসার যথেষ্ট সূযোগ রয়েছে। এছাড়া কোন রোগির কোন পরীক্ষা বাইরের প্যাথলজিতে করা হলে তার ব্যয় প্রশাসন বহন করবে। হাসপাতালে রোভার স্কাউটরা দায়িত্ব পালন করছে। প্রশাসন প্রতিক্ষণ পরিস্থিতির দিকে নজর রাখছে।
জেলা প্রশাসক পরিস্কার পরিচ্ছনন্নতার উপর জোর দেন ও এ ব্যাপারে বিভিন্ন পরিকল্পনার কথা জানান। জেলা প্রশাসক পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে সাংবাদিকদের বিভিন্ন প্রস্তাবনা বিবেচনার জন্য গ্রহণ করেন।
প্রেস কনফারেন্স অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান ও দেবেন্দ্র নাথ উরাঁও,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন,চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের পরিচালক ডা.দুররুল হুদা প্রমুখ উপস্থিত ছিলেন। ##