পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন,ভূক্তভোগীর পরিবারের জীবনের নিরাপত্তা দাবি চাঁপাইনবাবগঞ্জে সন্ত্রাসী হামলার বিচার চেয়ে সংবাদ সম্মেলন

85

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
ইজিবাইক পার্কিং নিয়ে সৃষ্ট বিরোধের জেরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় জাকারুল ইসলাম নামে এক যুবকের উপর সন্ত্রাসী হামলা করে তাকে গুরুতর জখম করা হয়েছে দাবী করে দোষিদের গ্রেপ্তার ও সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ওই যুবকের পরিবার। সম্মেলনে এ ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও অসন্তোষ প্রকাশ করা হয়। এছাড়া ঘটনার পর থেকেই সন্ত্রাসীরা পুরো পরিবারকে প্রাণণাশসহ বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে দাবী করে নিরাপত্তা চাওয়া হয়।
শনিবার (৩’আগষ্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত ওই যুবকের পিতা শিবগঞ্জের রানীহাটি ঢোড়বোনা গ্রামের এসলাম মন্ডল লিখিত বক্তব্যে পাঠ করেন।
এতে তিনি বলেন,গত ১৭ জুলাই ২০১৯ রানীহাটি হল এলাকায় এলাকার চিহ্নিত সংঘবদ্ধ সন্তাসীরা জাকারুলের উপর হামলা করে। এঘটনায় ওইদিনই থানায় মামলা করেতে গেলেও থানা মামলা না নিয়ে অভিযোগ নেয়। পরে গত শুক্রবার (২’আগষ্ট) পুলিশ এ ঘটনায় জড়িত একজনকে আটক করে। শনিবার(৩’আগষ্ট) সকালে ঘটনার ১৮ দিনের মাথায় আহত যুবকের মায়ের দায়ের করা মামলা থানায় রেকর্ড হয়।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা ও শিবগঞ্জ থানার উপপরিদর্শক(এসআই) আরিফুল ইসলাম এ ঘটনায় পুলিশের গাফলতির অভিযোগ ভিত্তিহীন দাবী করে বলেন,অভিযোগ পাবার পরই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ।গত শুক্রবার (২’আগষ্ট) একজন আসামীকে গ্রেপ্তারের পর শনিবার(৩’আগষ্ট) তাকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামী গ্রেপ্তারে অভিযান চলছে।
তিনি বলেন,এ ঘটনায় প্রথমে আহত যুবকের চাচাতো ভাই মামলা দিতে আসলে সেটি অভিযোগ আকারে গ্রহণ করে তদন্ত শুরু করে পুলিশ। এছাড়া আহতের পিতা/মাতাকে বাদী হতে বলা হয়। এ ঘটনায় প্রথমে আহতের পরিবার থেকে যথেষ্ট তথ্য পাওয়া যায়নি।
উপপরিদর্শক আরিফুল আরও বলেন,আসামীরা পরিবারটিকে হুমকি দেবার ব্যাপারে পরিবারের পক্ষে থানায় অভিযোগ করা হলে সে ব্যাপারেও ব্যবস্থা নেয়া হবে। সংবাদ সম্মেলনে আহত যুবকের দুই বোন সহ ঘনিষ্ঠ আত্মীয়রা উপস্থিত ছিলেন। ####