দেশপ্রেম আমাদের সঙ্কট থেকে মুক্তি দিতে পারে বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী

129

নিজস্ব প্রতিবেদক ||
অনন্যা সোস্যাল ফাউন্ডেশনের ৯-ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ৩১ জুলাই বুধবার বিকালে জাতীয় গণগ্রন্থাগার ভিআইপি সেমিনার হলে সুষ্ঠু সংস্কৃতি চর্চার মাধ্যমে সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়তে জনপ্রতিনিধি ও নাগরিক সমাজের করণীয় শীর্ষক আলোচনা সভা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও গুণীজন সম্মাননা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি মোঃ মুজিবুর রহমান খোকনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিচারপতি ফয়সল মাহমুদ ফয়জী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাদিয়া আহমেদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, লায়ন রুহুল আমীন, সুপ্রিম কোর্টের আইনজীবি এ্যাডভোকেট মঈন উদ্দিন, মোল্লা ফারুক হোসেন প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশপ্রেম আমাদের সঙ্কট থেকে মুক্তি দিতে পারে অথচ আমরা রাজনীতিবীদ ও দেশ শাসনে যাদেরকে প্রতিনিধি করছি তারাই নিজেদের আখের গোছানোর জন্য ব্যস্ত হয়ে পড়ে, বঙ্গবন্ধুর সংসদেও রাজনীতিবিদদের উপস্থিতি লক্ষ্যনীয় ছিল কিন্তু এরশাদের আমল থেকে রাজনীতিবিদদের পরিবর্তে কালো টাকার মালিক ও ব্যবসায়ীরা রাজনীতির বড় বড় পদ দখল করে নিয়েছে ফলে রাজনীতি এখন রাজনীতিবিদদের হাতে নেই। দেশপ্রেমিক রাজনীতিবিদদের হাতে যদি রাষ্ট্র পরিচালিত হয় তবে দেশে কোনো সংকট থাকবে না।
অনুষ্ঠান শেষে সংগঠনের ৯-ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে উদযাপন করা হয় এবং শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও গুণীজন সম্মাননা প্রদান করা হয়।