ডেঙ্গুর কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

171

জিবি নিউজ 24 ডেস্ক//

ডেঙ্গুর কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, তথাকথিত কোনো হোমিও চিকিৎসক যদি ডেঙ্গুর প্রতিষেধকের কথা বলে থাকেন তাতে কান দেওয়া মোটেই উচিৎ হবে না। আপনারা তাতে কান দেবেন না।

আজ রবিবার বিকেলে রাজধানীর মগবাজারের নয়াটোলা শিশুপার্ক উদ্বোধনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের চিকিৎসকেরা অভিজ্ঞ। তারা কয়েক বছর ধরে ডেঙ্গুর চিকিৎসা করছেন, ভয়ের কোনো কারণ নেই। ডেঙ্গু হলে চিকিৎসক আছেন, চিকিৎসা হবে। ডেঙ্গুর জন্য কোনো ধরনের প্রতিষেধকের আশ্রয় না নেওয়াই মঙ্গলজনক বলে মনে করি আমি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ঢাকা শহরের চেহারা আমরা পাল্টে দেব। আমাদের দুই মেয়র সেই লক্ষ্যে-ই কাজ করছেন।

এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, দেশ দুর্বার গতিতে এগিয়ে চলেছে। আপনাদের যেসব দাবি এসব খুবই সামান্য। এগুলো সব পূরণ হয়ে যাবে। শুধু আপনারা ঐক্যবদ্ধ থেকে আপনাদের দাবিগুলো ন্যায়সঙ্গতভাবে উত্থাপন করবেন। তাহলেই সব বাস্তবায়ন করা সম্ভব হবে।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, আজকে এই পরিত্যক্ত পার্কটি আমরা শিশুদের জন্য নতুন করে নির্মাণ করে দিয়েছি। এই পার্ক রক্ষণাবেক্ষণের দায়িত্ব কাউন্সিলর ও এই এলাকার জনগণের।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী ও মেয়র পার্কে দুটি গাছের চারা রোপন করেন। পরে নয়াটোলা এলাকায় ডেঙ্গুর সচেতনতামূলক লিফলেটও বিতরণ করেন তারা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদার, ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইঞ্জিনিয়ার তৈমুর রেজা খোকন, সংরক্ষিত নারী কাউন্সিলর নাজমুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন