নারী স্বাস্থ্যবিষয়ক রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন সমকালের জাহিদসহ ১০ সাংবাদিক

77
gb

মো:নাসির, বিশেষ প্রতিনিধি জিবি নিউজ ২৪ ||

মেয়েদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ‘জার্নালিস্ট ফেলোশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমানসহ ১০ সাংবাদিক। নেদারল্যান্ডস দূতাবাসের সহায়তায় ২০১৭ সাল থেকে বাংলাদেশে ঋতু প্রকল্পের আওতায় ৯০ জন সাংবাদিক এ ফেলোশিপে অংশ নেন। এরমধ্যে শ্রেষ্ঠ রিপোর্টের জন্য রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ১০ সাংবাদিকের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও অর্থমূল্য তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পাঁচ ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন- জাহিদুর রাহমান (সমকাল), মুসলিমা জাহান সেতু (প্রথম আলো), নাওয়াজ ফারহিন (ঢাকা ট্রিবিউন), মুহাম্মাদ গোলাম রাব্বানি (নিউ নেশান), মহাম্মদ বাহাউদ্দিন আল ইমরান (বাংলা ট্রিবিউন), মাসুদুল হক (ইউএনবি), আজিজুর রাহমান (যমুনা টিভি), এস এম আতিকুর রাহমান (এনটিভি), সাদিয়া ন্যানসি (রেডিও টুডে) ও এমডি নাহিয়ান নাসের (রেডিও নেক্সট)। এ সময় ফেলোশিপে অংশ নেওয়া সাংবাদিকদের মাঝেও সার্টিফিকেট বিতরণ করা হয়।

রেডওরেঞ্জ মিডিয়া এন্ড কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক অর্ণব চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী একেএম মহিউল ইসলাম, নেদারল্যান্ড দূতাবাসের ডেপুটি হেড অব মিশন জিওন স্টিগস, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব ড. আবুল হোসেন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের পরিচালক আশরাফুন্নেসা।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গঠন করার যে স্বপ্নের কথা বলছি, তার পাশাপাশি যাতে উন্নত জাতি গঠন করতে পারি, সে লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। এটি করতে হলে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি মানুষ গণমাধ্যমের উপর নির্ভরশীল, এখন সেই সাথে যুক্ত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। গণমাধ্যম মানুষের মনন তৈরি করা, সমাজকে সঠিক পথে পরিচালিত করা, সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়ার ক্ষেত্রে ও অবহেলিত মানুষের পক্ষে কথা বলার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।’ তিনি সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে এমন সব বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

 

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More