পুরুষের পেটের অতিরিক্ত চর্বি কমাবে যে পানীয়

348

পেটের অতিরিক্ত চর্বি থাকলে অবশ্যই তা নিয়ন্ত্রণ করতে হবে। পেটের অতিরিক্ত চর্বি অস্বস্তিকর ও এতে সৌন্দর্যহানি ঘটে। এছাড়া অতিরিক্ত চর্বি হলে শরীরে বিভিন্ন ধরনের রোগ হয়ে থাকে।

পেটের চর্বি কমাতে আমরা অনেক কিছুই করে থাকি। ব্যায়াম, সঠিক ডায়েট তো অবশ্যই করতে হবে, তবে পাশাপাশি পান করতে পারেন একটি পানীয়।

পেটের অতিরিক্ত চর্বি কমাতে আনারস ও শসা দিয়ে তৈরি করা যায় একটি শক্তিশালী পানীয়। এই পানীয় পেটের অতিরিক্ত চর্বি কমায়। এই পানীয় নারী-পুরুষ উভয়ই খেতে পারেন।

আনারস একটি ঔষধি ফল। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ত্বক ভালো রাখে, অ্যাজমা প্রতিরোধ করে, উচ্চ রক্তচাপ প্রতিরোধ করে, হাড় শক্ত করে, হজমে সাহায্য করে, প্রদাহ কমায় এবং শক্তি বাড়াতে সাহায্য করে।

এছাড়া শসা জয়েন্ট ব্যথা কোলেস্টেরল ও পানিশূন্যতা, ওজন কমাতে, হজম ভালো করে, মাথাব্যথা প্রতিরোধ করে। পেটের অতিরিক্ত চর্বি কমাতে আনারস ও শসার পানীয় তৈরির প্রণালি জানিয়েছে স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট কিং ডেমিক।

আসুন জেনে নেই এই পানীয় কীভাবে তৈরি করবেন?

উপকরণ

দুটি আনারসের টুকরা ও একটি মাঝারি আকারের শসা।

প্রণালী

দুটি আনারসের টুকরা ও একটি মাঝারি আকারের শসা কেটে পানি দিয়ে ব্ল্যান্ডারে দিন। সকালে খালি পেটে, নাস্তা করার ৩০ মিনিট আগে পানীয়টি পান করুন।

সাত দিন এক কাপ করে পানীয়টি পান কারার পর এক সপ্তাহ খা্ওয়া বন্ধ করে দিন। এরপর সপ্তাহে দুই বার পানীয়টি পান করুন। এই পানীয় পেটের অতিরিক্ত চর্বি কমাবে ও শরীরের পানির ঘাটতি পূরণ করবে।

সর্তকতা

যাদের কিডনিতে পাথর, ব্লাডারে সমস্যা ও আলসার রয়েছে তারা এই পানীয় খাবেন না।