কঠোর গোপনীয়তার মধ্যে প্রিন্স হ্যারির ছেলের ধর্ম দীক্ষা

50

জিবি নিউজ ডেস্ক।।

আন্তর্জাতিক ডেস্ক: অনেকটা লোকচক্ষুর আড়ালে খ্রিষ্টধর্মে আনুষ্ঠানিক দীক্ষা সম্পন্ন হয়েছে প্রিন্স হ্যারি ও মেগান মারকেলের পুত্র আর্চির।

গতকাল শনিবার ক্যান্টারবুরিতে উইন্ডসোর প্রাসাদে একজন আর্চবিশপ আর্চিকে খ্রিষ্টধর্মে দীক্ষিত করেন। খবর বিবিসির।

কঠোর গোপনীয়তার মধ্যে এ অনুষ্ঠান আয়োজন করা হয় যেখানে শুধুমাত্র প্রিন্স হ্যারি ও মেগান মারকেলের নিকটাত্মীয়রাই উপস্থিত ছিলেন।

জানা গেছে, এই পারিবারিক অনুষ্ঠানে মাত্র ২৫ জন অতিথি উপস্থিত ছিলেন। গোপনীয়তা বজায় রাখতে সেসব অতিথির তালিকা গোপন রাখা হয়েছে।

বিবিসি জানায়, পূর্ব নির্ধারিত ব্যস্ততার কারণে এই আয়োজনে রানী ভিক্টোরিয়া অংশ নিতে পারেননি। আরও উপস্থিত ছিলেন না প্রিন্স উইলিয়াম ও প্রিন্স চার্লসের সন্তানেরা।

তবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রিন্স উইলিয়াম, প্রিন্স চার্লস ও তাদের স্ত্রীরা। আরও ছিলেন মেগানের মা ডোরিয়া র‍্যাগাল্যান্ড, প্রিন্স হ্যারির মায়ের বোন লেডি জেন, লেডি সারাহ। সেইন্ট জর্জ চ্যাপেলের শিল্পীদের সম্মিলিত পরিবেশনার মাধ্যমে আয়োজনটি শেষ হয়।

অনুষ্ঠানের বিষয়ে কেউ তেমন কিছু না জানলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয় দুটি ছবি। অনুষ্ঠানের পর হ্যারি-মেগান দম্পতির ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে ছবি দুটি ভাইরাল হয়।

দুই ছবিতে আর্চিকে রাজকীয় শিশুদের ধর্ম দীক্ষার নির্দিষ্ট পোশাকে দেখা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি দুটি পোস্ট করলেও এই দম্পতি গণমাধ্যমকে যেভাবে অনুষ্ঠান থেকে আড়াল করছেন তা নিয়ে রাজপরিবারটির সমালোচনা করছেন কেউ কেউ।

মন্তব্য
Loading...