১০টি ম্যাগজিন,৩৬ রাউন্ড গুলি উদ্ধার চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বিজিবি

64

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের বাখেরআলী সীমান্তে অভিযান চালিয়ে ১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে বিজিবি। একই সাথে ১০টি ম্যাগজিন ও ৩৬ রাউন্ড গুলিও উদ্ধার হয়েছে। অস্ত্রগুলোর মধ্যে রয়েছে ৬টি বিদেশী পিস্তল, ১টি রিভলবার ও ৩টি ওয়ান সুটার গান। তবে এই অভিযানে কেউ আটক হয়নি।
শুক্রবার(৫’জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়ন সদর ও অধীনস্থ বাখেরআলী বিওপি সদস্যদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ দল ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল সাজ্জাদ সরোয়ারের নেতৃত্তে অভিযানটি পরিচালনা করে।
শুক্রবার সকাল সাড়ে ১০টায় লে.কর্ণেল সাজ্জাদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, নিজস্ব গোয়েন্দা সূত্রে চোরাচালানীরা অবৈধ অস্ত্র পাচার করবে এমন তথ্য পেয়ে বিজিবি প্রস্তুতি শুরু করে। বিশেষ দল গঠন করে সীমান্ত পিলার ২৭/৫-এস হতে ৯শ’ গজ বাংলাদেশের অভ্যন্তরে সাদ্দামের চর নামক স্থানে শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে অভিযান চালানো হয়।
এসময় একটি ডিঙ্গি নৌকা ভারত হতে পদ্মা নদী পেরিয়ে বাংলাদেশে প্রবেশকালে মাঝিকে থামতে বলা হলে সে নদীতে লাফ দিয়ে ভারতের দিকে পালাতে থাকে। তাকে আটকাতে বিজিবি ২ রাউন্ড গুলিবর্ষণ করে। কিন্তু পরে তাকে খুঁজে পাওয়া যায়নি।
লে.কর্ণেল সাজ্জাদ জানান,গুলিবর্ষণে হতাহতের ঘটনা না ঘটলেও নৌকাটি ছিদ্র হয়ে যায়। পরে ওই নৌকা তল্লাশী করে মাছ ধরা জালের নীচে ব্যাগে লুকানো ৬টি বিদেশী পিস্তল,১টি রিভলবার,৩টি ওয়ান সুটার গান,১০টি ম্যাগজিন ও ৩৬ রাউন্ড গুলি পাওয়া যায়।
অস্ত্র উদ্ধারের এ ঘটনায় পরবর্তী আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধিণ বলেও জানান অধিনায়ক সাজ্জাদ সরোয়ার। ##